1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

‘সরকারের অতি সুবিধাভোগীদের’ ইজ্জত রক্ষা করতে বললেন ইসি রাশেদা

  • আপডেট সময় রবিবার, ৫ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, যেকোনও মূল্যে উপজেলা নির্বাচন হবে প্রভাবমুক্ত। সরকারের দায়িত্বে নিয়োজিত প্রভাবশালীরা এই নির্বাচনে প্রভাব খাটালে কমিশন প্রয়োজনে তাদের বিরুদ্ধে বিধিবিধান অনুযায়ী ব্যবস্থা নেবে।
শনিবার (৪ মে) দুপুরে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রাজশাহীর চার জেলার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রাশেদা সুলতানা বলেন, আমরা লক্ষ্য করছি, পছন্দের প্রার্থী পক্ষে নেক দৃষ্টি দিয়ে সরকারের অতি সুবিধাভোগী কিছু ব্যক্তিরা (মন্ত্রী-এমপি) এ নির্বাচনে প্রভাব খাটানোর চেষ্টা করছেন। ওই সমস্ত পদে যারা আছেন তাদের প্রতি অনুরোধ করবো- দয়া করে আপনারা আপনাদের জায়গায় থাকেন। আপনি এলাকার ভোটার আপনি আসবেন ভোট দেবেন চলে যাবেন। আপনি যে পর্যায়ে আছেন- আপনি আপনার মান ইজ্জত রক্ষা করবেন। আপনার ইজ্জত আপনি যদি রক্ষা না করেন তাহলে কিন্তু যেকোনও মুহূর্তে বিপর্যয় ঘটে যেতে পারে। এর দায় কিন্তু আমরা নেবো না। আপনারাই সেটা বহন করবেন। আপনারা নিজের মর্যাদায় থেকে দায়িত্ব পালন করবেন।
প্রার্থীদের উদ্দেশে এই কমিশনার বলেন, ভোটারবিহীন নির্বাচনের সৌন্দর্য, গ্রহণযোগ্যতা, আনন্দও নেই। ১০ শতাংশ ভোট পেয়ে জেতা আর ৮০ শতাংশ ভোট পেয়ে জেতার মধ্যে পার্থক্য আপনারাই বুঝতে পারবেন। তাই আপনারা চিন্তা করেন, পরিবেশ নষ্ট করে ১০ শতাংশ ভোটে জিততে চান ভোটার না এনে; ৮০ শতাংশ ভোটে জিততে চান। আপনাদের ওপর এই ভারটা ছেড়ে দিলাম।
ইসি রাশেদা সুলতানা বলেন, ভোটের দিন কোনও উচ্ছৃঙ্খলতা, সহিংস আচরণ, ভোট কেন্দ্র দখল করার মতো কোন দুঃসাহস করবেন না। আপনারা অবৈধভাবে যে ব্যালটই রাখেন না কেন আমাদের কাছে তথ্য গেলে প্রমাণ পেলে সেই ভোট বাতিল করে দেব মুহূর্তে। আর আচরণ বিধি ভঙ্গ করেন, আমরা কিন্তু নির্বাচনের মুহূর্তেও প্রার্থিতা বাতিল করে দেবো। ভোটের দিন যেকোনও নৈরাজ্য করলে আমরা কিন্তু নির্বাচন স্থগিত, বাতিল ও প্রার্থিতা বাতিল করবো।
তিনি আরও বলেন, গণতন্ত্রের মূল ভিত্তি হচ্ছে নির্বাচন। তাই নির্বাচন যাতে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হয় সেজন্য নির্বাচন কমিশন কাজ করে যাচ্ছে। জনগণের মনে যেন গেঁথে থাকে এমন একটি নির্বাচন হবে এবার। তাই নির্বাচনকে কেন্দ্র করে কোনও অনাকাক্সিক্ষত ঘটনা কমিশন চায় না।
নির্বাচনে নিয়োজিত কর্মকর্তাদের উদ্দেশে বলেন, কোন প্রার্থী জিতলো কোন প্রার্থী জিতল না- এ নিয়ে ইসির মাথাব্যথা নেই। নির্বাচন কমিশনের একটি নির্দেশনা, আপনার সব প্রার্থীকে সমান চোখে দেখবেন, নিরপেক্ষতার সঙ্গে দেখবেন। যে হাঙ্গামা করবে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন। তবে কমিশনার নির্দেশনা যিনি প্রতিপালন করবেন না তার দায়দায়িত্বও তিনি নেবেন। আপনাদের কৃতকর্মের দায় কমিশন বহন করবে না।
রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও জয়পুরহাট উপজেলার নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও কর্মকর্তাদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন। সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com