1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

গণমাধ্যম তথ্য চাইলে যেকোনও প্রতিষ্ঠান তা দিতে বাধ্য: প্রতিমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ৫ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
‘গণমাধ্যম যেন রাইট টু ইনফরমেশন অ্যাক্টকে আরও কার্যকরীভাবে ব্যবহার করতে পারে, সে ব্যবস্থা করা হবে’ বলে প্রতিশ্রুতি দিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। তিনি বলেন, গণমাধ্যম যে ইনফরমেশন চাইবে, যেকোনও প্রতিষ্ঠানতা দিতে বাধ্য থাকবে।
শনিবার (৪ মে) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে স¤পাদক পরিষদ আয়োজিত ‘বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ২০২৪’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেন, রাইট টু ইনফরমেশন অ্যাক্টের প্রতি আমি পূর্ণাঙ্গভাবে বিশ্বাস করি। গণমাধ্যম যেন রাইট ইনফরমেশন অ্যাক্টকে আরও কার্যকরীভাবে ব্যবহার করতে পারে, সেই ব্যবস্থা করা হবে। রাইট টু ইনফরমেশন অ্যাক্টের অধীনে কোনও গণমাধ্যম জনগণের পক্ষে যে ইনফরমেশন চাইবে, সেটা যেকোনও প্রতিষ্ঠান দ্রুত গতিতে দিতে বাধ্য থাকবে। এ ধরনের মানসিকতা তৈরি করার জন্য আমরা প্রশাসনের বিভিন্ন পর্যায়ে অরিয়েন্টেশন করবো।
প্রতিমন্ত্রী আরও বলেন, পরিবেশ বিপর্যয়ের সঙ্গে যারা জড়িত এবং যে সব সাংবাদিক এটি তুলে ধরেন, তারা আমাদের বন্ধু। যে রিপোর্টাররা সব তথ্য-উপাত্ত দিয়ে পরিবেশ নিয়ে রিপোর্ট করবেন, তাদেরকে আমাদের মন্ত্রণালয় থেকে পূর্ণাঙ্গ সাপোর্ট করা হবে।
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- স¤পাদক পরিষদের সভাপতি ডেইলি স্টার পত্রিকার স¤পাদক মাহফুজ আনাম, স¤পাদক পরিষদের সাধারণ স¤পাদক বণিক বার্তার স¤পাদক দেওয়ান হানিফ মাহমুদ, ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে আজাদ, প্রথম আলোর স¤পাদক মতিউর রহমান, ভোরের কাগজের স¤পাদক শ্যামল দত্ত প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com