1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বেনজীর ও তার পরিবারের আয়কর নথি দুদকে

  • আপডেট সময় শনিবার, ৪ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ এবং তার পরিবারের সদস্যদের আয়কর নথি, জাতীয় পরিচয়পত্র ও ক¤পানির কাগজপত্র সংগ্রহ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত বৃহ¯পতিবার কমিশনের অনুসন্ধানদল এসব কাগজপত্র সংগ্রহ করেছে। দুদক সূত্র গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছে। এর আগে গত ১৮ এপ্রিল কমিশনের নিয়মিত বৈঠকে বেনজীর এবং তাঁর পরিবারের অবৈধ স¤পদের অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর অভিযোগ অনুসন্ধানে দুদকের উপপরিচালক হাফিজুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুজন সদস্য হলেন সহকারী পরিচালক নিয়ামুল হাসান গাজী ও সহকারী পরিচালক জয়নাল আবেদীন।
দুদক সূত্র জানায়, গত ২৪ ও ২৫ এপ্রিল দেশের ব্যাংকগুলোতে বেনজীর এবং তার পরিবারের সদস্যদের সাবেক ও বর্তমান চলতি ও সঞ্চয়ী হিসাব, এফডিআর, ডিপিএসসহ যাবতীয় আর্থিক লেনদেনের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকের ফিন্যানশিয়াল ইন্টেলিজেন্স ইউনিটে (বিএফআইইউ) চিঠি দেওয়া হয়েছে। সাবরেজিস্ট্রার অফিস, জয়েন্ট স্টক ক¤পানি, স্টক এক্সচেঞ্জ, সিটি করপোরেশনসহ সরকারের বিভিন্ন দপ্তরেও তথ্য চেয়ে চিঠি দেওয়া হয়েছে।
এসব তথ্য সংগ্রহ ও পর্যালোচনার পর বেনজীর আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হবে বলে জানিয়েছে কমিশন। এরও আগে গত ২১ এপ্রিল বেনজীর আহমেদ এবং তাঁর পরিবারের সদস্যদের অবৈধ স¤পদ অনুসন্ধান করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দুদক চেয়ারম্যান বরাবর আবেদন করেন হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। পরের দিন দুদক সচিব খোরশেদা ইয়াসমীন এক সংবাদ সম্মেলনে বেনজীর আহমেদ এবং তার পরিবারের বিরুদ্ধে অবৈধ স¤পদের অনুসন্ধান শুরুর তথ্য জানান। এদিকে গত ২৩ এপ্রিল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ আগামী দুই মাসের মধ্যে দুদকের অনুসন্ধান কমিটির কার্যক্রমের অগ্রগতি প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।
কালের কণ্ঠে ‘বেনজীরের ঘরে আলাদীনের চেরাগ’ ও ‘বনের জমিতে বেনজীরের রিসোর্ট’ শিরোনামে গত ৩১ মার্চ ও ২ এপ্রিল পৃথক দুটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন দুটি প্রকাশের পর দেশে-বিদেশে ব্যাপক সাড়া ফেলে। মূলত এর পরই দুদক বেনজীর এবং তার পরিবারের সদস্যদের অবৈধ স¤পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com