1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাম দলগুলো ৯০ ডিগ্রি ঘুরে গেছে : প্রধানমন্ত্রী

  • আপডেট সময় শুক্রবার, ৩ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
বাম রাজনৈতিক দলগুলো তাদের আদর্শ থেকে ৯০ ডিগ্রি ঘুরে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহ¯পতিবার (২ মে ) গণভবনে সাম্প্রতিক থাইল্যান্ড সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, বাম দলগুলো ৯০ ডিগ্রি ঘুরে গেছে। আমরা সব সময় মনে করি, অতি বাম খুব প্রোগ্রেসিভ দল, তারা খুবই গণমুখী দল। আমার প্রশ্নটা হচ্ছে, ঠিক আছে তারা আমাকে উৎখাত করবে। পরবর্তীতে কে আসবে তাহলে? সেটা কি ঠিক করতে পেরেছে? সেটা আমার প্রশ্ন, কারা আসবে? কে আসবে? কে দেশের জন্য কাজ করবে? কাকে তারা আনতে চায়? সেটা কিন্তু স্পষ্ট না। আর সেটা ¯পষ্ট না বলে তারা কেউই জনগণের সাড়া পাচ্ছে না।
তিনি বলেন, আন্দোলন করে যাচ্ছে কেউ পলাতক হয়ে বিদেশে বসে। আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি, সেই ডিজিটাল বাংলাদেশের বদৌলতে প্রতিদিন অনলাইনে আন্দোলন-সংগ্রাম করেই যাচ্ছে। নির্দেশ দিয়েই যাচ্ছে। সেখানেও প্রশ্ন আছে। যারা আন্দোলন করার করুন, আমরা তো বাধা দিচ্ছি না!
শেখ হাসিনা বলেন, আমার শক্তি হচ্ছে দেশের জনগণ। কাজেই জনগণের শক্তির ওপর আমি সব সময় বিশ্বাস করেছি। আমি এটাও বিশ্বাস করি জনগণ যতক্ষণ চাইবে ততক্ষণই আমরা ক্ষমতায় থাকবো। কারণ জনগণের ভোটেই আমরা নির্বাচিত হয়ে এসেছি।
আওয়ামী লীগ সব সময় মানুষের কল্যাণে কাজ করে এটা প্রমাণিত সত্য মন্তব্য করে দলটির সভাপতি বলেন, আমাদের দল তো কোনো অবৈধভাবে ক্ষমতা দখলকারী মিলিটারি ডিকটেটরের পকেট থেকে বের হয়নি।
বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, যারা গণতন্ত্র নাই, ভোটের অধিকার নাই বলে তারাই তো ভোটের অধিকার মানুষের কেড়ে নিয়েছিল। সেটাই তো তারা ভুলে যায়।
গত জাতীয় সংসদ নির্বাচনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জনগণের ভোটের অধিকার নিশ্চিত করেই আমরা নির্বাচন করেছি। বাংলাদেশের পুরো নির্বাচনের ইতিহাস দেখলে সেই ’৭৫ সালের পর থেকে যতগুলো নির্বাচন, প্রত্যেকটা নির্বাচন যদি কেউ ভালোভাবে তুলনা করে তাহলে দেখবে ২০২৪ সালের ৭ জানুয়ারির নির্বাচন প্রত্যেক নির্বাচন থেকে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু এবং জনগণের ভোটের অধিকার নিশ্চিত করার নির্বাচনই হয়েছে।
১৪ দলীয় জোট নিয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সভাপতি বলেন, ১৪ দলীয় জোট আছে, থাকবে। সহসাই ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক হবে বলেও জানান তিনি।
সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর ¯িপচ রাইটার মো. নজরুল ইসলাম।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com