1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

হজের ভিসা আবেদন বাড়ল

  • আপডেট সময় বুধবার, ১ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
চলতি বছর হজে যেতে ভিসা আবেদনের সময় আগামী ৭ মে পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। মঙ্গলবার (৩০ এপ্রিল) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মতিউল ইসলাম এ তথ্য জানান।
গত ১৮ এপ্রিল হজ এজেন্সিগুলোর কাছে পাঠানো চিঠিতে ধর্ম মন্ত্রণালয় জানিয়েছিল, ২০২৪ সালের হজ কার্যক্রমে অংশগ্রহণকারী ২৫৯টি এজেন্সি/লিড এজেন্সির মোনাজ্জেম/স্বত্বাধিকারীদের জানানো যাচ্ছে যে, রাজকীয় সৌদি সরকার ঘোষিত রোডম্যাপ অনুসারে আগামী ২৯ এপ্রিল হজযাত্রীদের ভিসা বন্ধ হয়ে যাবে। হজ কার্যক্রম পরিচালনাকারী সব এজেন্সি/লিড এজেন্সিকে ওই তারিখের আগেই হজযাত্রীদের জন্য বাড়ি/হোটেল ভাড়া ও যাতায়াতের জন্য বাস কো¤পানির সঙ্গে চুক্তি স¤পন্ন করে ভিসা কার্যক্রম স¤পন্ন করতে হবে।
২৯ এপ্রিলের মধ্যে আবশ্যিকভাবে হজযাত্রীদের ভিসা স¤পন্ন করার নির্দেশ দিয়ে চিঠিতে বলা হয়, এজেন্সির অবহেলার কারণে হজযাত্রীদের হজে গমন অনিশ্চিত হলে সে এজেন্সির বিরুদ্ধে ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০২১’ অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।
ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, এখনও অনেক হজযাত্রীর ভিসা হয়নি। এ অবস্থায় ভিসার আবেদনের সময় বাড়াতে সৌদি কর্তৃপক্ষের কাছে আবেদন করে ধর্ম মন্ত্রণালয়। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে প্রাথমিকভাবে সময় ৭ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।
চাঁদ দেখা সাপেক্ষে চলতি মৌসুমে আগামী ১৬ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। ২০২৪ সালের হজে বাংলাদেশ থেকে ৮৫ হাজার ২৫৭ জন হজযাত্রী হজ পালন করবেন। আগামী ৯ মে থেকে হজ ফ্লাইট শুরু হবে।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com