1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আবারও দুবাই জুড়ে ভারী বৃষ্টি-বজ্রপাত

  • আপডেট সময় বুধবার, ১ মে, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
সপ্তাহখানেক আগেই রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত এবং আকস্মিক বন্যায় তলিয়ে যায় আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের কিছু অংশ। কয়েকদিন পর আবারও ভারী বৃষ্টি ও বজ্রপাতের কবলে দুবাই। গত রোববার থেকে আরব আমিরাতে আবারও শুরু হয়েছে বৃষ্টি। আল আইনের কিছু এলাকায় ভারী বৃষ্টিপাতের পাশাপাশি শিলাবৃষ্টিও হয়েছে। খবর গালফ নিউজ এবং খালিজ টাইমস।
এছাড়া আবহাওয়া অফিস আরও জানিয়েছে যে, দেশের অন্যান্য এলাকাতেও আকাশ ছিল মেঘলা, হয়েছে বৃষ্টি। বিকেল ৪টায় দুবাইয়ের বাতাসে মিশে যায় ধুলা। যার ফলে মানুষের তাকাতেও সমস্যা হচ্ছিল।
আরব আমিরাতের আবহাওয়া বিভাগ আরও বলছে, আগামী সপ্তাহগুলোতেও আকাশ থাকবে মেঘলা। আগামী বৃহ¯পতিবার পর্যন্ত দুবাইসহ বিভিন্ন এলাকায় বজ্রপাতসহ মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে ফুজাইরা ও আল আইন এলাকায়। তবে এবারের পরিস্থিতি আগেরবারের মত ভয়াবহ হবে না বলেও জানিয়েছেন আবহাওয়া বিশেষজ্ঞরা। তবে ভারী বৃষ্টিপাতের সময় সবাইকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন তারা।
গত ১৬ ও ১৭ এপ্রিল রেকর্ড ভাঙা ভারী বৃষ্টিপাতে তলিয়ে যায় সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। মরুভূমির দেশটিতে এক বছরের গড় বৃষ্টিপাত হয় ৯৪ মিলিমিটার। সেখানে দুদিনে বৃষ্টিপাত হয়েছে ২৫৯ দশমিক ৫ মিলিমিটার। বৃষ্টিতে তলিয়ে যায় আরব আমিরাতের রাস্তা। বন্ধ হয়ে যায় স্কুল-কলেজ। বন্ধ করে দিতে হয় বিমানবন্দর।
আরব আমিরাত আবহাওয়া বিভাগ বলছে, গত ৭৫ বছরে এত পরিমাণ বৃষ্টিপাত হয়নি। প্রশ্ন উঠেছে, মরুর দেশে হঠাৎ কেন এত বৃষ্টিপাত? এর জন্য ‘ক্লাউড সিডিং’কে দায়ী করছেন বিশেষজ্ঞদের একাংশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com