1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২৭ মে ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রতীক পেলেন দিরাই-শাল্লার ২৯ প্রার্থী

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
৮ মে দিরাই ও শাল্লা উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে এই দুই উপজেলায় আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও স্বতন্ত্র হিসেবে লড়ছেন ২৯ প্রার্থী। মঙ্গলবার দুপুরে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রার্থীদের উপস্থিতিতে লটারি ও সিলেকসনের মাধ্যমে এই প্রতীক বরাদ্দ দেন সংশ্লিষ্টরা।
দিরাই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ ১৩ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় দোয়াত-কলম প্রতীক, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গোলাপ মিয়া আনারস প্রতীক, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মো. আজাদুল ইসলাম মোটরসাইকেল প্রতীক, উপজেলা যুবলীগের নেতা রঞ্জন কুমার রায় ঘোড়া প্রতীক এবং পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রিপা সিন্হা টেলিফোন প্রতীক পেয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর মধ্যে এবিএম মনসুর টিয়া পাখি প্রতীক, ফয়সল মিয়া কাওসার টিউবওয়েল প্রতীক, মো. এখলাছুর রহমান তালা প্রতীক, মো. নাজমুল হাসান চশমা প্রতীক এবং রহুল আমিন উড়োজাহাজ প্রতীক পেয়েছেন। এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী হাঁস প্রতীক, মোছা. রীনা বেগম ফুটবল প্রতীক ও হাফছা বেগম সেলাইমেশিন প্রতীক পেয়েছেন।
এদিকে শাল্লা উপজেলার ৩ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা অ্যাড. অবনী মোহন দাস পেয়েছেন ঘোড়া প্রতীক, সাবেক উপজেলা চেয়ারম্যান গণেন্দ্র চন্দ্র সরকার আনারস প্রতীক এবং সাবেক ভাইস চেয়ারম্যান দিপু রঞ্জন দাশ মোটরসাইকেল প্রতীক পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থীর মধ্যে অরিন্দম চৌধুরী মাইক প্রতীক, কালিপদ রায় বই প্রতীক, প্রদীপ দাশ বৈদ্যুতিক বাল্ব প্রতীক, ফেনী ভূষণ সরকার আইসক্রিম প্রতীক, বিষ্ণুপদ দাস টিয়াপাখি প্রতীক, মো. আব্দুল মজিদ চশমা প্রতীক, মো. সাইফুর রহমান উড়োজাহাজ প্রতীক, মো. হাফিজুল ইসলাম তালা প্রতীক এবং শেখ শহিদুল ইসলাম টিউবওয়েল প্রতীক পেয়েছেন। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মর্তুজা আক্তার ফুটবল প্রতীক, মোছা. আলফিনা আক্তার হাঁস প্রতীক, মোছা. ছায়ামনি আক্তার কলস প্রতীক এবং শর্বরী রাণী মজুমদার পেয়েছেন পদ্মফুল প্রতীক।
রিটার্নিং কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, প্রথম দফায় নির্বাচনে অংশ নিতে দিরাই ও শাল্লা উপজেলায় ২৯ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আজ থেকে নির্বাচনী ভোটগণনার ৪৮ ঘণ্টা পূর্ব পর্যন্ত নির্র্বাচনী প্রচার প্রচরণা করতে পারবেন প্রার্থীরা। আমরা প্রার্থীদের আচরণবিধি পালনের জন্য নির্দেশনা দিয়েছি। আশা করছি একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন আয়োজনে প্রার্থীরা আমাদের সহযোগিতা করবেন।
উল্লেখ্য, প্রতীক বরাদ্দের পর থেকে নিজ নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা। নির্বাচনী এলাকার সড়ক, বাজার, গুরুত্বপূর্ণ মোড়ে ফেস্টুন, ব্যানার ও পোস্টার টাঙানো শুরু করেছেন প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com