1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এমপি রনজিত সরকারের প্রচেষ্টায় হাওরে ১৮ কম্বাইন হারভেস্টার, কৃষকদের স্বস্তি

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

রাজন চন্দ ::
এ বছর ধান কাটার ভরা মৌসুমে শ্রমিক সংকটের কারণে সুনামগঞ্জজুড়ে আলোচনা সৃষ্টি করেছে কম্বাইন হারভেস্টারের প্রয়োজনীয়তা। শ্রমিক সংকট ও কম্বাইন হারভেস্টারের অভাবে যখন জমিতে ধান কাটা ব্যাহত হচ্ছে, সে সময় সুনামগঞ্জ -১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট রনজিত চন্দ্র সরকারের প্রচেষ্টায় তাহিরপুর, ধর্মপাশা, জামালগঞ্জ ও মধ্যনগর উপজেলায় সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ১৮টি কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে।
এদিকে ২০২৩-২৪ ইং অর্থবছরে সুনামগঞ্জ জেলায় মোট ২৪টি কম্বাইন হারভেস্টার বরাদ্দ হয়। তন্মধ্যে সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকায়েই ১৮টি কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে। কৃষকদের স্বার্থে ও শ্রমিক সংকট নিরসনে দ্রুত এ ধরনের উদ্যোগ গ্রহণ করায় সুনামগঞ্জের ৪টি উপজেলার (তাহিরপুর, ধর্মপাশা, মধ্যনগর ও জামালগঞ্জ) কৃষকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। তারা এ কাজের জন্য সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকার সংসদ সদস্য অ্যাডভোকেট রনজিত চন্দ্র সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তাহিরপুর উপজেলার শনি হাওর পাড়ের কৃষক সেলিম মিয়া জানান, এ বছর ধান কাটার শুরুতেই উপজেলার শনি, মাটিয়ান, মহালিয়া ও গুরমার হাওরসহ সবক’টি হাওরেই শ্রমিক সংকট দেখা দিয়েছে। ফলে কৃষকদের মধ্যে ধান কাটা নিয়ে দুশ্চিন্তা ছিলো। কিন্তু সপ্তাহখানেকের মধ্যেই হাওরে একাধিক কম্বাইন হারভেস্টার দিয়ে ধান কাটা শুরু হওয়ায় শ্রমিক সংকট নিরসন হয়েছে, পাশাপাশি কৃষকদের মধ্যে স্বস্তি দেখা দিয়েছে।
সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এডভোকেট রনজিত চন্দ্র সরকার বলেন, এ বছর ধান কাটার শুরুতেই আমার নির্বাচনী এলাকায় ব্যাপক শ্রমিক সংকট দেখা দেয়, আমি বিষয়টি বর্তমান সরকারের মাননীয় কৃষিমন্ত্রী ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে গুরুত্ব দিয়ে দেখার অনুরোধ করলে সপ্তাহের মধ্যেই ১৮টি কম্বাইন হারভেস্টার বরাদ্দ হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com