1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

উত্তর গাজায় আবারও হামলা জোরদার করলো ইসরায়েল

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
উত্তর গাজায় হামলা আরও জোরদার করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। কয়েক সপ্তাহের মধ্যে সেখানে সবচেয়ে ভারী গোলাবর্ষণের ঘটনা ঘটেছে। এ নিয়ে বাসিন্দাদের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। মঙ্গলবার (২৩ এপ্রিল) এই তথ্য জানিয়েছেন অঞ্চলটির বাসিন্দারা। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।
উত্তর গাজার বাসিন্দা এবং হামাস মিডিয়ার জানানো তথ্যমতে, গাজা উপত্যকার উত্তর প্রান্তের বেইত হ্যানউনের পূর্বদিকে ইসরায়েলি সেনা ট্যাংকগুলো নতুন করে হামলা শুরু করেছে। তবে সেগুলো এখনও শহরের ভেতরে প্রবেশ করতে পারেনি। ট্যাংকের ছোড়া কয়েকটি গুলি বিদ্যালয়ে আঘাত হেনেছে। সেখানে গাজার বাস্তুচ্যুত বাসিন্দারা আশ্রয় নিচ্ছিলেন।
ইহুদি হলিডে পাসওভার উপলক্ষে ইসরায়েলে সরকারি অফিস এবং ব্যবসায় প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা ছিল। এর মধ্যে সোমবার শেষরাতে সেখানে রকেট হামলার সতর্কতা জারি করে ইসরায়েল। একইসঙ্গে বন্ধ রাখা হয় দক্ষিণ সীমান্ত শহরগুলো। তবে এই হামলায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।
ইসরায়েলের সেরত ও নিরামে হওয়া এই হামলার দায় স্বীকার করেছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সহযোগী একটি গোষ্ঠী।
ইসরায়েলি ভূখ-ে এই হামলার পরপরই উত্তর গাজায় আক্রমণ জোরদার করেছে ইসরায়েল। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ ইসরায়েলি সীমান্ত পেরিয়ে উত্তর গাজায় ঘন কালো ধোঁয়া উঠতে দেখা গেছে। বেইত হ্যানউন এবং জাবালিয়ার পূর্বদিকে গোলাগুলির তীব্রতা ছিল। মঙ্গলবার সকালে গাজা শহরের অন্যতম পুরনো শহরতলি জেইতুনেও হামলা অব্যাহত ছিল। কয়েক সেকেন্ডের মধ্যে সেখানকার প্রধান সড়ক বরাবর অন্তত ১০টি হামলার ঘটনা ঘটেছে।
৫৩ বছর বয়সী উম্মে মোহাম্মদ ছয় সন্তানের মা। তিনি জেইতুন থেকে ৭০০ মিটার দূরে বসবাস করেন। রয়টার্সকে তিনি বলেছেন, যুদ্ধের শুরুতে কাটানো ভয়ানক রাতগুলোর মতো একটি রাত ছিল এটি। ট্যাংক ও বিমান থেকে চালানো বোমাবর্ষণ বন্ধ হয়নি।
তিনি আরও বলেন, সন্তান এবং আমার বোনদের নিয়ে এক জায়গায় জড়োসড়ো হয়ে ছিলাম আমি। তখন জীবন রক্ষার জন্য প্রার্থনা করছিলাম আমরা। বাড়িটি কাঁপছিল। তিনি বলছিলেন, জানি না এই যুদ্ধ থামার আগ পর্যন্ত আমরা জীবিত থাকবো কিনা।
৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালিয়েছিল ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। ওই হামলায় এক হাজার ২০০ মানুষ নিহত হন। এসময় প্রায় ২৫০ জনকে জিম্মি করে নিয়ে যায় প্রতিরোধ যোদ্ধারা।
ওই হামলার প্রতিক্রিয়ায় গাজা উপত্যকায় পাল্টা হামলা শুরু করে ইসরায়েল। ফিলিস্তিন কর্তৃপক্ষের মতে, ইসরায়েলি হামলায় গাজায় এখন পর্যন্ত ৩৪ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com