1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নতুনপাড়ায় অগ্নিকাণ্ডে নিঃস্ব দরিদ্র পরিবার

  • আপডেট সময় সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
অগ্নিকাণ্ডের ঘটনায় নিঃস্ব হয়েছে এক হতদরিদ্র পরিবার। রবিবার দুপুর ২টার দিকে ঘটনাটি ঘটে সুনামগঞ্জ পৌর শহরের পশ্চিম নতুনপাড়ায়। ক্ষতিগ্রস্ত জিতেন্দ্র পাল জানান, অগ্নিকাণ্ডে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
জানা যায়, দুপুরে নিজের ঘরে লাকড়ির চুলায় রান্না করছিলেন জিতেন্দ্র পালের স্ত্রী কুঞ্জলতা পাল। হঠাৎ আগুন ঘরের বেড়ায় লেগে যায়। মুহূর্তেই স¤পূর্ণ ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এসময় আশপাশের লোকজন আগুন নেভাতে এগিয়ে আসেন। কেউ পাশের ডোবা থেকে আবার কেউ বাসার পানি ট্যাংকি থেকে পানি ছিটিয়ে আগুন নেভানোর প্রাণপণ চেষ্টা করেন। একপর্যায়ে আগুন নিভলেও হতদরিদ্র জিতেন্দ্র পালের বসতঘর সম্পূর্ণ ভস্মিভূত হয়।
কান্নাজড়িত কণ্ঠে জিতেন্দ্র পালের স্ত্রী কুঞ্জলতা পাল বলেন, এক মাস আগে ঘর বানিয়েছিলাম। এজন্য ৩-৪ লক্ষ টাকা ঋণ করতে হয়েছে। আমাদের আর দাঁড়াবার জায়গা রইল না।
জিতেন্দ্র পাল বলেন, আগুনে সবকিছু শেষ হয়ে গেছে আমার। মুড়ি বিক্রি করে সংসার চলে আমার। এনজিওসহ নানাজনের কাছ থেকে ঋণ করে অনেক কষ্টে অন্যের জায়গায় ঘর বানিয়েছিলাম। সর্বনাশা আগুন আমার সব কেড়ে নিয়েছে। তিনি বলেন, ঘটনার সময় আমি বাসায় ছিলাম না। আমার দুই ছেলে ছিল। তারা প্রতিবন্ধী। এখন আমার কী গতি হবে জানি না।
প্রতিবেশী অনুকূল চন্দ্র দাস বলেন, পরিবারটি হতদরিদ্র। ঋণ করে ঘর বানিয়েছিল। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি জিতেন্দ্র পাল। তার দুই ছেলেই প্রতিবন্ধী। আমরা তাদের সহায়তা করার জন্য উদ্যোগ নিয়েছি। সমাজের বিত্তবানদেরও কাছেও আমার আহ্বান আপনারা হতদরিদ্র পরিবারের সাহায্যে এগিয়ে আসুন।
সুনামগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপপরিচালক তারেক হাসান ভুইয়া বলেন, অগ্নিকা-ের খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে যান। তবে এর আগেই স্থানীয়রা আগুন নিভাতে সক্ষম হয়েছেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com