1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৮৪৮০ টাকা বৃদ্ধির পর স্বর্ণের দাম কমল ৮৪০ টাকা

  • আপডেট সময় রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
দেশের বাজারে চার দফা বাড়িয়ে কিছুটা কমানো হলো স্বর্ণের দাম। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৮৪০ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১৮ হাজার ৭৯৮ টাকা। টানা চার দফায় বেড়ে এত দিন ভালো মানের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হচ্ছিল রেকর্ড ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকায়।
শনিবার বিকেল সাড়ে ৩টা থেকে এ দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম কমার পরিপ্রেক্ষিতে এ দাম কমানো হয়েছে বলে জানিয়েছে তারা।
নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৮০৫ টাকা কমিয়ে ১ লাখ ১৩ হাজার ৩৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৬৮৮ টাকা কমিয়ে ৯৭ হাজার ১৯৬ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৫৬০ টাকা কমিয়ে ৭৮ হাজার ২৪২ টাকা নির্ধারণ করা হয়েছে।
স্বর্ণের দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।
সর্বশেষ গত বৃহ¯পতিবার প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল ২ হাজার ৬৫ টাকা। তখন প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণের দাম গিয়ে দাঁড়ায় ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকায়। তার আগে ৮ এপ্রিল প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়ানো হয়। তখন প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণের দাম হয় ১ লাখ ১৭ হাজার ৫৭৩ টাকা। তার মাত্র দুই দিন আগে গত ৬ এপ্রিল প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ানো হয় ১ হাজার ৭৫০ টাকা। তখন প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা।
আর তার কয়েক দিন আগে গত ২১ মার্চ প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৯১৬ টাকা বাড়ানো হয়। তখন প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা। তার দুদিন আগে প্রতি ভরি স্বর্ণের দাম ৭৫০ টাকা কমানো হয়। তখন প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণের ১ লাখ ১১ হাজার ১৫৮ টাকা নির্ধারণ করা হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com