1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিল্পী ধ্রুব এষকে বিএসএমইউতে ভর্তি

  • আপডেট সময় রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
প্রখ্যাত শিল্পী ধ্রুব এষকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার (২০ এপ্রিল) দুপুরে বিএসএমএমইউ প্রিভেনটিভ কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. মো. হারিসুল হকের অধীনে তার চিকিৎসা শুরু হয়।
হারিসুল হক গণমাধ্যমকে বলেন, আমরা ওনার চিকিৎসা শুরু করেছি। কিছু গুরুত্বপূর্ণ পরীক্ষা দিয়েছি। এগুলোর রিপোর্ট আসবে আগামীকাল সকালে। তারপর বলা যাবে তিনি কতটা শঙ্কামুক্ত।
এর আগে শ্বাসতন্ত্রের সংক্রমণ নিয়ে রাজধানীর পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে চিকিৎসা নেন ধ্রুব এষ। হাসপাতালটির চেয়ারম্যান ডা. লেলিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, ধ্রুব এষের যেহেতু ফুসফুস সংক্রমিত হয়েছে, তাই সে সংক্রান্ত চিকিৎসার জন্য আমরা তাকে বিএসএমএমইউ হাসপাতালের সংশ্লিষ্ট বিভাগে চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছি।
ধ্রুব এষ গত বুধবার (১৭ এপ্রিল) রাত থেকে অসুস্থ বোধ করেন। পরেরদিন সকালে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় কেবিন থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয় তাকে।
সুনামগঞ্জের কৃতী সন্তান ধ্রুব এষ। তার বয়স ৫৭ বছর। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলার ছাত্র থাকার সময় বইয়ের প্রচ্ছদ আঁকা শুরু করেন। তিনি প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের অধিকাংশ বইয়ের প্রচ্ছদ এঁকেছেন। তার আঁকা প্রচ্ছদে প্রকাশিত হয়েছে ২৫ হাজারের বেশি বই।
কেউ কেউ ধ্রুব এষকে দেশে প্রচ্ছদশিল্পে আধুনিকতা আনার কৃতিত্ব দেন। আঁকাআঁকির পাশাপাশি লেখালেখিও করেন তিনি। শিশুসাহিত্যে অবদানের জন্য ধ্রুব এষ ২০২২ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com