1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জাউয়া বাজারে ইজারা নিয়ে দ্বন্দ্ব, ১৪৪ ধারা জারি

  • আপডেট সময় রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
ছাতক উপজেলার জাউয়া বাজার ইজারা নেওয়াকে কেন্দ্র করে দ্বন্দ্বে দুই পক্ষের সংঘর্ষ এড়াতে শনিবার ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়। গত শুক্রবার রাতে এই আদেশ জারি করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মুস্তফা মুন্না।
আদেশে বলা হয়েছে, ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছ থেকে পাওয়া প্রতিবেদনে বলা হয়েছে, ইজারা নিয়ে বিবদমান দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে, একই সঙ্গে আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটতে পারে।
আদেশে আরও বলা হয়েছে, শনিবার ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত জাউয়া বাজার এলাকা ও এর আশপাশে এই সময়ের মধ্যে আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শন, লাঠি বা দেশীয় কোনো অস্ত্র অথবা মাইকিংয়ে শব্দযন্ত্র ব্যবহার অথবা একসঙ্গে পাঁচজন চলাফেরা করা যাবে না। এ ছাড়া সভা-সমাবেশ ও মিছিল না করার জন্য আদেশ দেওয়া হয়েছে।
১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মুস্তফা মুন্না। তিনি বলেন, জাউয়া বাজার ঐতিহ্যবাহী একটা বাজার, সেই বাজারের ইজারা নিয়ে বিবাদমান দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দেওয়ায় শনিবার ভোর ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।
জানা গেছে, জাউয়াবাজারটির নতুন বাংলা সনের ইজারা নিয়ে এলাকার দুই পক্ষের মধ্যে কয়েক দিন ধরে উত্তেজনা চলছে। এক পক্ষে আছেন জাহাঙ্গীর আলম এবং অন্য পক্ষে আজির উদ্দিন। তাদের পেছনে আছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকজন। দুই পক্ষই বাজারটি নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com