1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২৭ মে ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

  • আপডেট সময় বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
দিরাই ও শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদের বিপরীতে ২৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের সময় শেষে নির্বাচন কমিশন এ তথ্য জানায়। এবার কেবল অনলাইনে মনোনয়নপত্র জমা নেওয়া হয়।
দিরাই :
দিরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক প্রদীপ রায়, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, জেলা আওয়ামী লীগ নেতা আজাদুল ইসলাম রতন, সুনামগঞ্জ জেলা মহিলা লীগের সহসভাপতি এডভোকেট রিপা সিনহা, উপজেলা বিএনপির সাংগঠনিক স¤পাদক গোলাপ মিয়া। ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আব্দুল কুদ্দুসের ছোট ছেলে এবিএম মনছুর সুদীপ, যুক্তরাজ্য প্রবাসী ফায়সাল আহমদ কাওছার নাজমুল হাসান, এখলাছুর রহমান ও রহুল আমিন। মহিলা ভাইসচেয়ারম্যান পদে হাফসা বেগম, রিনা বেগম ও ছবি চৌধুরী মনোনয়নপত্র দাখিল করেছেন।
শাল্লা :
শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪জন প্রার্থী। তাদের মধ্যে সাবেক ২জন উপজেলা পরিষদ চেয়ারম্যানও রয়েছেন। এরমধ্যে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট অবনী মোহন দাশ মনোনয়নপত্র দাখিল করেছেন। অন্যদিকে উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান গনেন্দ্র চন্দ্র সরকারও মনোনয়নপত্র দাখিল করেছেন। অন্য ২জনের মধ্যে রয়েছেন উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট দিপু রঞ্জন দাশ ও জাগ্রত হাওর উন্নয়ন ফোরাম নামের আঞ্চলিক একটি সংগঠনের সভাপতি এস. এম শামীম।
উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪জন। তাদের মধ্যে রয়েছেন শর্বরী মজুমদার, আলপিনা আক্তার, মর্তুজা আক্তার ও ছায়ামণি আক্তার।
ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করছেন ৯জন। তারা হলেন-অরিন্দম চৌধুরী অপু, প্রদীপ দাস, ফেণি ভূষণ সরকার, আব্দুল মজিদ, সাইফুর রহমান, শেখ শহীদুল ইসলাম, বিষ্ণুপদ দাস, কালিপদ রায় ও হাজিরুল ইসলাম।
তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই হবে আজ ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নি®পত্তি হবে ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। পরদিন প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরু হবে। দিরাই ও শাল্লা উপজেলায় ভোট গ্রহণ করা হবে আগামী ৮মে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com