1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ

  • আপডেট সময় বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নি¯œানে শুচি হোক ধরা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাঙালির চিরায়ত ঐতিহ্যের প্রতীক, প্রাণের উৎসব বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উপলক্ষে সুনামগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষে ১৪ এপ্রিল (রবিবার) দিনব্যাপী জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে পালিত হয় বিভিন্ন কর্মসূচি। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে কর্মসূচির সূচনা হয়। ওইদিন বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয় হতে মঙ্গল শোভাযাত্রা বের হয়। মঙ্গল শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সরকারী জুবিলী উচ্চবিদ্যালয় মাঠে সমবেত হয়। এ সময় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রেজাউল করিম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ স¤পাদক অ্যাড. শামসুল আবেদীন, জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেল, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাড. বিমান কান্তি রায়, জেলা প্রেসক্লাবের সভাপতি লতিফুর রহমান রাজু, উন্নয়নকর্মী সুবিমল চক্রবর্তী চন্দন। পরে মঞ্চে ঐতিহ্যবাহী সাপের খেলা প্রদর্শন করা হয়।
ওইদিন বিকালে সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের এমপি ও কবি ড. মোহাম্মদ সাদিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ জেসমিন আক্তার, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, পৌর মেয়র নাদের বখত, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ স¤পাদক অ্যাড. সামছুল আবেদীন, দৈনিক সুনামগঞ্জের খবরের সম্পাদক পংকজ কান্তি দে।
আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেল। আলোচনা সভা শেষে মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণকারী তিন সংগঠন ও প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়।
প্রথম পুরস্কার প্রাপ্ত হয় জেলা শিল্পকলা একাডেমি, ২য় সুনামগঞ্জ পৌরসভা ও ৩য় পুরস্কার প্রাপ্ত হয় লোকদল শিল্পীগোষ্ঠী ও লোকজ সংগীত বিদ্যালয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন দেবাশীষ তালুকদার শুভ্র ও দেওয়ান গিয়াস চৌধুরী।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com