1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষেই আর্জেন্টিনা, বাংলাদেশের অবনতি

  • আপডেট সময় শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
মার্চের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে র‌্যাঙ্কিং প্রকাশ করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। প্রকাশিত এই র‌্যাঙ্কিংয়ে শীর্ষে যথারীতি আর্জেন্টিনাই। শীর্ষ দশে পরিবর্তন হয়েছে তিনটি। ফিলিস্তিনের বিপক্ষে বড় ব্যবধানে হেরে পিছিয়েছে বাংলাদেশ।
র‌্যাঙ্কিংয়ে লিওনেল মেসিদের পরের স্থানেই আছে ২০১৮ সালের বিশ্বচ্যা¤িপয়ন ফ্রান্স। ইংল্যান্ডকে চারে ঠেলে তিনে উঠে এসেছে বেলজিয়াম। পাঁচে যথারীতি পাঁচবারের চ্যা¤িপয়ন ব্রাজিল। এগিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালও। নেদারল্যান্ডসকে সাতে পাঠিয়ে এক ধাপ ওপরে উঠে এসেছে পর্তুগাল। অষ্টম স্থানে যথারীতি স্পেন। সেরা দশের অন্য দুই দল হলো ইতালি ও ক্রোয়েশিয়া। শীর্ষে থাকা আর্জেন্টিনার পয়েন্ট ১৮৫৮। মার্চে এল সালভাদরকে ৩-০ ও কোস্টা রিকাকে ৩-১ গোলে হারায় কাতার বিশ্বকাপের চ্যা¤িপয়নরা। একই বিশ্বকাপের রানার্স আপ ফ্রান্স এই সময়ে জার্মানির বিপক্ষে ২-০ গোলে হারলেও চিলিকে ৩-২ গোলে জেতে।
মার্চে খেলা দুই ম্যাচের একটিতেও জেতেনি বেলজিয়াম। আয়ারল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের পর ইংল্যান্ডের বিপক্ষে ড্র করেছে ২-২ গোলে। তবে ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলে ইংল্যান্ড হারায় ওপরে উঠে এসেছে বেলজিয়াম।
ইংল্যান্ডকে হারানোর পর ¯েপনের সঙ্গে ৩-৩ গোলে ড্র করলেও পাঁচেই আছে ব্রাজিল। আর স্লোভেনিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে অঘটনের শিকার হলেও এর আগে সুইডেনকে ৫-২ গোলে হারায় ক্রিস্টিয়ানোর পর্তুগাল। এদিকে, ফিলিস্তিনের বিপক্ষে দুইটি ম্যাচ হেরে এক ধাপ পিছিয়েছে বাংলাদেশ। বর্তমানে ১৮৪ নম্বরে আছেন জামাল ভূঁইয়ারা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com