1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

টাঙ্গুয়ার হাওরের জীববৈচিত্র্য রক্ষার প্রত্যয়

  • আপডেট সময় শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
টাঙ্গুয়ার হাওর কেন্দ্রিক হাউজবোট মালিক সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। হাউজবোট মালিক সমিতির ৭৫ জন সদস্যের উপস্থিতিতে ঢাকার একটি রেস্টুরেন্টে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা ইমরানুল আলম ও ফয়সাল মাহমুদ। সংগঠনের সিনিয়র সহ সভাপতি হাসানোর রহমান উল্লাসের সঞ্চালনায় ইফতার মাহফিলের আগে হাওরের জীববৈচিত্র্য রক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় হাউজবোট অনার্স এসোসিয়েশনের সাংগঠনিক স¤পাদক আতাউর ইশতি বলেন, স্থানীয় জনগোষ্ঠীকে সাথে নিয়েই আমরা টাঙ্গুয়ার হাওরের পর্যটনকে আরও সমৃদ্ধ করতে চাই। আমাদের যে কোনো কাজে আগে স্থানীয়দের অগ্রাধিকার দেয়া হয়। যেকোনো দুর্যোগ, খরা, বন্যায় হাউজবোট মালিক সমিতি সব সময় পাশে থাকবে। আমরা টাঙ্গুয়ার হাওরের পরিবেশ রক্ষা করে এর সৌন্দর্য বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চাই।
সমিতির সাধারণ স¤পাদক নাইমুল হাসান বলেন, হাওর অঞ্চলকে বিশ্ব দরবারে একটি আধুনিক হাওর ও বিদেশি পর্যটনমুখি করতে কমিটি কাজ করবে।
সভাপতি মো. আরাফাত হোসাইন বলেন, টাঙ্গুয়ার হাওর অঞ্চলের জীববৈচিত্র্য রক্ষা করে আমাদের সবার চলতে হবে। আমাদের নিজেদের পাশাপাশি পর্যটক ও স্থানীয়দের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। স্থানীয়দের কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে কাজে লাগাতে হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com