1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

যুদ্ধ-মূল্যস্ফীতির মধ্যেও ফুলেফেঁপে উঠেছে ধনীদের স¤পত্তি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
যুদ্ধ, রাজনৈতিক অস্থিতিশীলতা ও মূল্যস্ফীতির মধ্যেও বিশ্বের ধনকুবেরদের স¤পত্তি বেড়েছে উল্লেখযোগ্য হারে। বিলিয়নিয়ারের তালিকায় যুক্ত হয়েছে আরও নতুন মুখ। বিশ্বে এখন মোট বিলিয়নিয়ারের সংখ্যা দুই হাজার ৭৮১, যা গত বছরের তুলনায় ১৪১ জন বেশি। তাদের মোট স¤পত্তির পরিমাণ ১৪ দশমিক ২ ট্রিলিয়ন ডলার, যা ২০২৩ সালের তুলনায় দুই ট্রিলিয়ন ডলার বেশি।
দ্বিগুণ হয়েছে শীর্ষ পাঁচ ধনীর স¤পদ, গরিব হয়েছে ৫০০ কোটি মানুষ। তবে স¤পত্তির অধিকাংশই শীর্ষ ২০ জনের দখলে। ২০২৩ সালের পর তারা সমন্বিতভাবে ৭০০ বিলিয়ন ডলার যোগ করেছেন। বিলিয়নিয়ারের তালিকায় যক্তরাষ্ট্রের ৮১৩ জন স্থান পেয়েছেন, তাদের সমন্বিত স¤পত্তির পরিমাণ ৬ দশমিক ৭ ট্রিলিয়ন ডলার।
বিলিয়নিয়ারের তালিকায় ৪৭৩ জন নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে চীন। দেশটির বিলিয়নিয়ারদের মোট স¤পত্তির পরিমাণ এক দশমিক ৭ ট্রিলিয়ন ডলার।
২০০ বিলিয়নিয়ার নিয়ে তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। তাদের সমন্বিত স¤পত্তির পরিমাণ ৯৫৪ বিলিয়ন ডলার।
এদিকে ২৩৩ বিলিয়ন ডলারে স¤পত্তি নিয়ে বিশ্বের ধনীদের তালিকায় শীর্ষে রয়েছেন ফরাসি ব্যবসায়ী ও এলভিএমএইচের সিইও বার্নার্ড আর্নল্ট। দ্বিতীয় অবস্থানে রয়েছেন যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। তার স¤পত্তির পরিমাণ ১৯৫ বিলিয়ন ডলার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com