1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অরুণাচল নিয়ে ভারত-চীনের মধ্যে উত্তেজনা থামছে না

  • আপডেট সময় শনিবার, ৩০ মার্চ, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
অরুণাচল প্রদেশ ভারতের অবিচ্ছেদ্য অংশ ছিল, আছে, থাকবে। বেইজিং যতবারই অরুণাচলকে নিজেদের বলে দাবি করুক, সেই দাবি ভিত্তিহীন ও হাস্যকর। ফের নিজেদের অবস্থান ¯পষ্ট করে এই বার্তা দিয়েছে নয়াদিল্লি। ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জয়সওয়াল স্পষ্ট জানিয়ে দিয়েছেন, বারবার চীনের ভিত্তিহীন দাবি অর্থহীন।
সম্প্রতি নতুন করে উত্তর-পূর্ব ভারতের এই রাজ্যটিকে নিজের বলে দাবি তুলেছে চীন। বেইজিংয়ের পক্ষ থেকে বলা হচ্ছে, ভারতের নয় বরং চীনের অংশ অরুণাচল। এরপর ভারতের পক্ষ থেকে জানানো হয়, অরুণাচল ভারতের অবিচ্ছেদ্য অংশ ছিল, আছে ও থাকবে। চীনের দাবি কেবল অযৌক্তিক ও ভিত্তিহীন নয়, হাস্যকরও বটে।
রণধীর জয়সওয়াল স্পষ্ট করে বলেন, অরুণচল নিয়ে আমাদের অবস্থান শুরু থেকেই এক। বারবার সে কথা বলাও হয়েছে। অরুণাচল প্রদেশ ভারতের অবিচ্ছেদ্য অংশ ছিল, আছে ও থাকবে। চীন যাই বলুক আমাদের অবস্থান বদলাবে না।
সম্প্রতি দুইবার অরুণাচকে নিজেদের অংশ বলে দাবি করেছে চীন। দেশটির দাবি, ওই ভূখ-ের প্রকৃত নাম ‘জাংনান’। সেটা চীনের অংশ। যদিও চীনের সেই দাবি প্রত্যাখ্যান করেছে যুক্তরাষ্ট্রও।
সূত্র: দ্য ইকোনমিক টাইমস

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com