1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ঢাবির ভর্তি পরীক্ষায় প্রায় ৯০ শতাংশ ফেল

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। রবিবার বিকেলে চারটি ইউনিটের ফল ঘোষণা করেছেন উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। এ সময় উপাচর্য কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, বিজ্ঞান ইউনিট, ব্যবসায় শিক্ষা ইউনিট এবং চারুকলা ইউনিটের ফল প্রকাশ করেন। ফল ঘোষণার সময় উপাচার্য জানিয়েছেন, আগামী ১ জুলাই থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে।
প্রকাশিত ফল বিশ্লেষণ করে দেখা গেছে, ইউনিটগুলোতে প্রায় ৯০ শতাংশ পরীক্ষার্থী ফেল করেছেন। কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদে পাশের হার ১০.০৭ শতাংশ। এই অনুষদে পরীক্ষায় অংশ নিয়েছিল এক লাখ দুই হাজার শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছেন ১০ হাজার পরীক্ষার্থী। ‘বিজ্ঞান ইউনিটে’ পরীক্ষায় অংশ নেন এক লাখ নয় হাজার ৩৬৩ জন। এদের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৭২৩ জন, পাসের হার ৮.৮৯ শতাংশ।
এ ছাড়া ৩৪ হাজার ৩৬৭ জন পরীক্ষার্থী অংশ নেন ‘ব্যবসায় শিক্ষা ইউনিটে’। এর মধ্যে চার হাজার ৫৮২ জন পাস করেছেন, পাসের হার ১৩.৩৩ শতাংশ। চারুকলা ইউনিটে চার হাজার ৫১০ জন পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে ৫৩০ জন পাস করেছেন, এতে পাসের হার ১১.৭৫ শতাংশ।
এদিকে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন খুলনার সরকারি এম এম সিটি কলেজের শিক্ষার্থী প্রিয়ন্তী মন্ডল। তিনি পেয়েছেন ১০৫.২৫ নম্বর। বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী প্রতীক রসূল। তিনি পেয়েছেন ১১১.২৫ নম্বর।
এ ছাড়া ব্যবসায় শিক্ষা ইউনিটে প্রথম হওয়া চট্টগ্রামের সরকারি কমার্স কলেজের শিক্ষার্থী অথৈ ধর পেয়েছেন ১০৫.৫০ নম্বর। চারুকলা ইউনিটে প্রথম হয়েছেন বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ পাবলিক কলেজের বাঁধন তালুকদার। তিনি পেয়েছেন ৯৮.১৬ নম্বর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com