1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

চলুন বদলে যাই, দেশটাকে বদলে ফেলি

  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

আজ ২৬ মার্চ। এই দিনটিকে আমরাÑ এই দেশের বাঙালিসহ অন্যান্য জাতিসত্তার মানুষেরাÑ অর্থাৎ বাংলাদেশের মানুষেরা মহান স্বাধীনতা দিবস রূপে পালন করি। এই দিনে পাকিস্তানি ঔপনিবেশিকতার জোয়াল আমরা আমাদের কাঁধ থেকে ফেলে দিয়েছিলাম এবং নয় মাস যুদ্ধ করে এই দেশর মাটি হানাদার মুক্ত করেছিলাম। এই মুক্তির সংগ্রামে আমাদের নেতা ছিলেন আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
আমরা এখন স্বাধীন দেশের স্বাধীন মানুষ। কিন্তু এই স্বাধীন দেশের সকল মানুষের পরিপূর্ণ স্বাধীনতা এখনও মেলেনি। মুক্তিযুদ্ধ করে মুক্তি মেলেনি অনেক অনেক সমস্যা থেকে। সকল মানুষের পরিপূর্ণ মুক্তির জন্যে চাই বিভিন্ন আর্থনীতিক সমস্যা থেকে মুক্তির সঙ্গে সাংস্কৃতিক মুক্তি। গণমাধ্যমে যে-সব সংবাদ প্রতিনিয়ত প্রকাশিত হয় সেগুলো বিবেচনা করলে সহজেই প্রতিপন্ন হয় যে, একাত্তরের যুদ্ধে ত্রিশ লক্ষ মানুষের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা এখনও মানুষের মুক্তির দুয়ারে গিয়ে টুকা দিতে পারেনি, বরং কাঠামোগত সহিংসতার অচলায়তনে বন্দি হয়ে পড়েছে এদেশের মানুষেরা। এখনও এ দেশে বিচারের বাণী নীরবে নিভৃতে কেঁদে মরে। এখানে ৫/৬ বছরের বালিকা ধর্ষিত হয়, খুন হয়ে যায় যখন তখন যে-কোনও নারী-পুরুষ, জবরদখল চলে সবকীছুতে। নদী, চর, বন, বাড়ি সবকীছু দখল হয়ে যায়। ব্যাংক লুট হয়ে যায়। ঋণখেলাপি বাড়তে থাকে। বিদেশ নির্ভরতা কমে না। সম্পদ বিদেশে চালান হয়ে যায়। চোরাচালান, মাদকব্যবসা বন্ধ হয় না। ঘুষ-দুর্নীতি সর্বত্র নির্বিঘেœ চলে। আমলাতান্ত্রিকতার প্রভুত্বের দাপট কমে না।
ক্রমে ক্রমে আত্মসাতের স্বর্গভূমি হয়ে উঠেছে এই বঙ্গভূমি। রাজনীতি দুর্বৃত্তায়নের দুর্গে পর্যবসিত হয়েছে। মানুষে মানুষে ধনবৈষম্যের পঙ্কিলতায় উন্নতির উচ্চতা ডুবে যাচ্ছে ফসলডুবির মতো। উন্নতির পথে ধাবমান এই দেশের উন্নতিকে অধঃপতিত করতে পারে উপরোক্ত যে-সব সামাজিক, আর্থনীতিক ও রাজনীতিক প্রতিবন্ধকতা তার সব কটিকেই উৎখাত করতে হবে।
আজ মজান স্বাধীনতা দিবসে এই অঙ্গীকারে শাণিত করে তোলতে হবে প্রতিটি নাগরিকের চেতনাকে। আসুন আজ আমরা শপথ করি, এই দেশকে আমরা সুখি ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলবো। চলুন সবই বদলে যাই, দেশটাকে বদলে ফেলি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com