1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

১ লাখ সেনা প্রস্তুত করছে রাশিয়া : ইউক্রেন

  • আপডেট সময় শনিবার, ২৩ মার্চ, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
চলতি বছরের গ্রীষ্মকালে সম্ভাব্য নতুন আক্রমণ বা ক্ষতিগ্রস্ত ইউনিটগুলোর শক্তি বৃদ্ধির জন্য রাশিয়া এক লাখ সেনা প্রস্তুত করছে। শুক্রবার (২২ মার্চ) ইউক্রেনের পদাতিক বাহিনীর কমান্ডার লে. জেনারেল ওলেক্সান্ডার পাভলিউক এই মন্তব্য করেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
ওলেক্সান্ডার পাভলিউক বলেছেন, রাশিয়া এক লাখ সেনা প্রস্তুত করছে। যাদের চলতি গ্রীষ্মে নতুন আক্রমণে ব্যবহার করা যাবে কিংবা ক্ষয়িষ্ণু ইউনিটগুলোতে মোতায়েন করতে পারবে।
ইউক্রেনীয় টেলিভিশনে প্রচারিত বক্তব্যে তিনি বলেছেন, নতুন আক্রমণ হবেই তা নয়, হয়তো যুদ্ধে ক্ষতিগ্রস্ত ইউনিটগুলোর শক্তি বাড়ানোর জন্য মোতায়েন করা হতে পারে। কিন্তু গ্রীষ্মকালে তারা নতুন আক্রমণ শুরু করতে পারে আশঙ্কা রয়েছে।
ইউক্রেন যুদ্ধ নিয়ে রাশিয়া নিজের অবস্থান আরও কঠোর করছে। এতদিন পর্যন্ত যুদ্ধ না বলে বিশেষ সামরিক অভিযান বলে আসছিল দেশটি। কিন্তু শুক্রবার ক্রেমলিন বলেছে, তারা এখন নিজেদের যুদ্ধে লিপ্ত বলে মনে করে। তাদের দাবি, পশ্চিমারা ইউক্রেনের পক্ষ নিয়ে হস্তক্ষেপ করছে।
চলতি সপ্তাহে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ও বলেছিল, দুটি নতুন বাহিনী ও ৩০টি নতুন ইউনিট গঠনের মাধ্যম সেনাবাহিনীকে আরও শক্তিশালী করা হবে।
মার্কিন কংগ্রেস নতুন সহযোগিতা বিল নিয়ে অচলাবস্থার কারণে গোলাবারুদের ঘাটতিতে রয়েছে ইউক্রেন। কিয়েভ প্রত্যাশা করছে, এপ্রিলের মধ্যে পর্যাপ্ত গোলাবারুদ পেতে পারে দেশটি। চেক রিপাবলিকের নেতৃত্বে কামানের গোলা সরবরাহের উদ্যোগে এমন প্রত্যাশা করতে পারছে ইউক্রেন।
ইউক্রেনের উপ-প্রতিরক্ষামন্ত্রী ইভান হাভ্রিউলিউক বলেছেন, ইউক্রেনের চেয়ে রাশিয়ার অস্ত্র অনেক বেশি। অনুপাতে তা সাতের বিপরীতে এক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com