1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

গুজব ঠেকাতে যুগোপযোগী আইন করার সুপারিশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, অসত্য সংবাদ, সাইবার বুলিং বেড়েছে। প্রতিরোধে কার্যকর পদক্ষেপের জন্য যুগোপযোগী আইন প্রণয়নের উদ্যোগ নেয়াটা জরুরি। বুধবার বিকালে সুনামগঞ্জ শহরের একটি রেস্টুরেন্টের কনফারেন্স রুমে গোলটেবিল বৈঠকে বক্তারা এসব কথা বলেন।
গোলটেবিল বৈঠকে ‘সমাজে কুতথ্য ও নাগরিকদের করণীয়’ শীর্ষক ধারণাপত্র উপস্থাপন করেন গবেষক হাফিজ আদনান রিয়াদ। দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় বৈঠকটির আয়োজন করে ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি)।
বেঠকে বক্তারা আরও বলেন, সমাজে শিশুদের মনে বিষবাষ্প প্রবেশ করানো হচ্ছে। ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনা এ কারণেই বাড়ছে। বিশেষ করে ঘৃণাত্মক মন্তব্য, সাম্প্রদায়িকতা বা অন্যান্য যেসব ভায়োলেশন হয়, সেগুলো প্রতিরোধে এখনই সচেতন না হলে সংখ্যালঘু সম্প্রদায় আরো ঝুঁকিতে পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তারা।
আলোচনায় অংশ নেন জেলা তথ্য অফিসের উপপরিচালক মো. আব্দুছ ছাত্তার, সুনামগঞ্জ জনউদ্যোগের আহ্বায়ক রমেন্দ্র কুমার দে মিন্টু, সদস্য অ্যাড. খলিল রহমান, অ্যাড. মাহবুবুল হাছান শাহীন, জাহাঙ্গীর আলমসহ সমাজের বিভিন্ন স্তরের প্রতিনিধিবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com