1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিধিবহির্ভূতভাবে গভর্নিংবডির সদস্য নির্বাচনের অভিযোগ

  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

দোয়ারাবাজার প্রতিনিধি ::
দোয়ারাবাজারের বোগলা রোছমত আলী রামসুন্দর স্কুল অ্যান্ড কলেজে বিধিবহির্ভূতভাবে গভর্নিংবডির সদস্য নির্বাচনের অভিযোগ উঠেছে। এ নিয়ে অধ্যক্ষের বিরুদ্ধে ফুঁসে উঠেছেন শিক্ষার্থী অভিভাবক ও বর্তমান কমিটির সদস্যরা। বিষয়টি সোমবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবহিত করেন বর্তমান কমিটির কয়েকজন সদস্য ও শিক্ষার্থী অভিভাবক। তারা অভিযোগ করে বলেন, তফসিল ঘোষণা ছাড়াই অধ্যক্ষ ও সভাপতি মিলেমিশে অবৈধভাবে অভিভাবক সদস্য নির্বাচিত করেছেন। তাদের এমন মনগড়া কর্মকান্ড মেনে নেওয়া যায় না। অবিলম্বে এমন প্রহসন বন্ধ করে বিধি মোতাবেক তফসিল ঘোষণা করে গভর্নিংবডি নির্বাচিত করা হোক।
গভর্নিংবডির সদস্য হাবিবুর রহমান শেখ চান বলেন, তফসিল ঘোষণা ব্যতিত কিভাবে সদস্য নির্বাচিত করা হয় তা আমার বোধগম্য নয়। অবিলম্বে এসব বন্ধ করে বিধি মোতাবেক নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করতে হবে।
প্রতিষ্ঠাতা জাফর আলী খান বলেছেন, অধ্যক্ষ ও সভাপতি মিলে বিধিবহির্ভূতভাবে সদস্য নির্বাচন করেছেন। ওই মিটিংয়ে আমাদের ডাকা হয়নি। সিলেকশনে নয়, নির্বাচনের মাধ্যমে গভর্নিংবডির সদস্য করতে হবে।
শিক্ষার্থী অভিভাবক ইকবাল খান বলেন, যাদের সদস্য নির্বাচন করা হয়েছে তাদের অনেকে মিটিংয়েই উপস্থিত হননি। এসব বাতিল করে তফসিল ঘোষণা করে নিয়মানুযায়ী গভর্নিংবডির সদস্য নির্বাচিত করা হোক।
গভর্নিংবডির সভাপতি অ্যাডভোকেট সাইদুর রহমান তালুকদার বলেছেন, এ বিষয়টি অধ্যক্ষ ভালো করে বলতে পারবেন। আমি ব্যস্ত আছি পরে কথা বলবো।
প্রতিষ্ঠান অধ্যক্ষ সিরাজুল ইসলাম বলেছেন, এলাকাবাসীর সিদ্ধান্ত অনুযায়ী মিটিং ডেকে সদস্য নির্বাচিত করা হয়েছে। যারা মিটিংয়ে উপস্থিত ছিলেন না তাদের প্রস্তাবকারীরা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মজিবুর রহমান বলেন, মিটিং ডেকে সদস্য নির্বাচন এটা কোনোভাবেই আমলযোগ্য নয়। নিয়মানুযায়ী শীঘ্রই তফসিল ঘোষণা করে নির্বাচনের ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com