1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিক্ষার্থীদের ওপর অতিরিক্ত চাপ না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

  • আপডেট সময় সোমবার, ১৮ মার্চ, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
শিক্ষার্থীদের ওপর অতিরিক্ত চাপ না দিতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, লেখাপড়া খুবই দরকার। কিন্তু এ লেখাপড়ার নামে তাদের ওপর কোনো চাপ সৃষ্টি করবেন না।
রোববার (১৭ মার্চ) সকালে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।
শেখ হাসিনা বলেন, আজকের শিশুদের কাছে এটাই আমার অনুরোধ গুরুজনদের মানতে হবে, শিক্ষককে মানতে হবে, বাবা-মার কথা শুনে চলতে হবে, বাবা মার সঙ্গে বন্ধুত্বপূর্ণ স¤পর্ক বজায় রাখতে হবে।
এ সময় তিনি শিশুকাল থেকেই সততা ও পরিষ্কার পরিচ্ছন্নতার শিক্ষা, জাতীয় দিবসগুলো স¤পর্কে শিক্ষাদান ও রাস্তায় চলার নিয়ম কানুন তথা ট্রাফিক আইন স¤পর্কে সম্যক ধারণা প্রদানের জন্য অভিভাবক-শিক্ষকদের প্রতি আহ্বান জানান।
সরকারপ্রধান শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশে বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির থেকে দূরে থাকার জন্য ছোটবেলা থেকেই সততার শিক্ষা দিতে হবে। সেই সঙ্গে গান-বাজনা ও লেখাপড়া, ছবি আঁকা থেকে শুরু করে ধর্মীয় শিক্ষাসহ সব ধরনের কারিকুলামের সঙ্গে তাদের স¤পৃক্ত করতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, অভিভাবক ও শিক্ষক আপনাদের কাছেও আমার অনুরোধ ছোটবেলা থেকেই শিশুদের ভেতরে যেন মানবিক গুণগুলো গড়ে উঠতে পারে সেদিকে দেখবেন। একইসঙ্গে এ শিশুদের ভেতরে যে সুপ্ত প্রতিভা ও মেধা রয়েছে তা যেন বিকাশের সুযোগ তারা পায় সেদিকেও খেয়াল রাখবেন।
শেখ হাসিনা বলেন, এখন ডিজিটাল বাংলাদেশ। এখন তো শিশুরা বিশ্বকে চোখের সামনে দেখতে পায়। কাজেই ক্লাসে শুধু বই পড়া নয়, চোখে দেখেও যেন তারা শিখতে পারে। আর আজকের শিশুরাই হবে আগামী দিনের স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক। আর সেটাই আমাদের সরকারের কাম্য।
তিনি বলেন, আমাদের দেশের প্রতিটি শিশু যাতে সুন্দর, নিরাপদ এবং উন্নত জীবন পায় সেটাই আমার সরকারের কাম্য। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানাসহ অনেকে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com