1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

হযরত শাহ আরেফিন (রহ.) মোকাম সড়ক বেহাল : চলাচলে চরম ভোগান্তি

  • আপডেট সময় শনিবার, ১৬ মার্চ, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের রংপুর কান্দিগাঁও গ্রামে অবস্থিত হযরত শাহ আরেফিন (রহ.) মোকাম। এই মোকামে প্রতিদিন বিভিন্ন স্থানের শত শত ভক্তবৃন্দ আসা-যাওয়া করেন। সপ্তাহের প্রতি শুক্রবার মোকামে বেশি মানুষের সমাগম ঘটে। শীত মৌসুমে বছরে ২ বার অনুষ্ঠিত হয় মোকামে ওরস। ওরসে আসেন হাজার হাজার ভক্তবৃন্দ। কিন্তু মোকামে আসা-যাওয়ার যোগাযোগ সড়ক ভেঙে যাওয়ায় ভোগান্তির শিকার হচ্ছেন মানুষজন। এই সড়কের দ্রুত সংস্কারের দাবি জানান স্থানীয়রা।
স্থানীয় একাধিক বাসিন্দা জানান, ২০২২ সালের বন্যায় মোকামের সড়কটি একাধিক স্থানে ভেঙে পড়েছে। এখন এসব ভাঙনে ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন মানুষ। তারা জানান, প্রায় ১৫ বছর আগে মঙ্গলকাটা-বনগাঁও মেইন সড়ক থেকে মোকাম পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সড়কের সংস্কার কাজ হয়েছিল। এরপর থেকে কোনো সংস্কার কাজ হয়নি। ফলে পাকা সড়কের নিচে মাটি সরে গেছে, সড়কের একাধিক স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। কোনো কোনো স্থানে পার্শ্ববর্তী খালে সড়ক বিলীন হয়ে পড়েছে। এছাড়াও সড়কের অনেক জায়গা পার্শ্ববর্তী বাসিন্দাদের দখলে যাওয়ায় সংকীর্ণ হয়ে পড়েছে।
হযরত শাহ আরেফিন (রহ.) মোকামে আসা ভক্ত আশরাফ সিদ্দিকী বলেন, এই গুরুত্বপূর্ণ সড়কে দুরবস্থায় ভোগান্তির সীমা ছাড়িয়ে গেছে। এই মোকামে দেশের বিভিন্ন স্থানের মানুষজন আসা-যাওয়া করেন। আমরা এই সড়ক সংস্কারের দাবি জানাই।
স্থানীয় বাসিন্দা আক্তার হোসেন বলেন, সাবেক এমপি মতিউর রহমানের আমলে এই সড়কের সংস্কারকাজ হয়েছিল। এরপর আর কেউ করেননি। যার ফলে সড়কের বেহাল দশা হয়েছে।
হযরত শাহ আরেফিন (রহ.) মোকাম পরিচালনা কমিটির সহ-সভাপতি আব্দুর রব বলেন, মোকামে আসা-যাওয়ার সড়ক ভাল না থাকায় প্রতিদিন শত শত মানুষ নানা ভোগান্তির শিকার হচ্ছেন। এই সড়কের সংস্কার জরুরি প্রয়োজন।
সদর উপজেলা এলজিইডি’র প্রকৌশলী মো. আনোয়ার হোসেন বলেন, হযরত শাহ আরেফিন (রহ.) মোকাম সড়কের সংস্কারকাজের জন্য প্রাক্কলন তৈরি করে পাঠানো হয়েছে। আমরা চেষ্টা করবো যাতে দ্রুত সংস্কারকাজ করা হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com