1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

চেয়ারম্যান বরখাস্ত, নাগরিক সেবা পাচ্ছেন না এলাকাবাসী

  • আপডেট সময় শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪

মধ্যনগর প্রতিনিধি ::
মধ্যনগর উপজেলার সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সঞ্জীব রঞ্জন তালুকদার টিটুসহ ৩ ইউপি সদস্য সাময়িক বরখাস্ত হওয়ায় দাপ্তরিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এতে নাগরিক সেবা পাচ্ছেন না এলাকাবাসী। এই দিকে ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান না থাকায় ইউনিয়নের সেবা নিতে এসে ভোগান্তিতে পড়েছেন নাগরিকরা।
প্রসঙ্গত, গত ৫ মার্চ আপোষ অযোগ্য লোমহর্ষক, চাঞ্চল্যকর ও বহুল আলোচিত সুজন হত্যাকা-ের মামলা ধাপাচাপা চেষ্টার অভিযোগে, উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদার টিটুসহ তিন ইউপি সদস্য সাময়িক বরখাস্ত হয়েছেন। পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব এ কে এম আনিসুজ্জামান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।
স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ সালের ৬১ নম্বর ধারা অনুযায়ী কোনো চেয়ারম্যান সামায়িক বরখাস্ত হলে স্বপদে বহাল অথবা শূন্য পদে নির্বাচিত নতুন চেয়ারম্যান কার্য ভার গ্রহণ না করা পর্যন্ত চেয়ারম্যান প্যানেল হতে একজন দায়িত্ব পালন করবেন। কিন্তু ইউপি সদস্যদের মতামতের ভিত্তিতে ওই ইউনিয়ন পরিষদে কোনো চেয়ারম্যান প্যানেল না থাকায় দায়িত্বভার গ্রহণ নিয়ে দেখা দিয়েছে অনাকাক্সিক্ষত জটিলতা। এইদিকে নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় নতুন চেয়ারম্যান প্যানেল গঠন করে দায়িত্বভার হস্তান্তর করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অতীশ দর্শী চাকমার কাছে ওই ইউনিয়নের ৫ ইউপি সদস্য একটি লিখিত আবেদন জমা দিয়েছেন।
ইউনিয়ন পরিষদে সেবা নিতে আসা কয়েকজন নাগরিক জানান, ইউনিয়ন পরিষদে বর্তমানে কোনো চেয়ারম্যান না থাকায় বিভিন্ন ধরনের সেবা নিতে এসে ভোগান্তিতে পড়েছি। দ্রুত সমস্যা সমাধানের লক্ষ্যে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
মধ্যনগর উপজেলার সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সাত্তার বলেন, আমাদের ইউনিয়ন পরিষদে কোনো চেয়ারম্যান প্যানেল নেই। চেয়ারম্যান প্যানেল তৈরি করে কার্যক্রম পরিচালনা করার জন্য আমরা ইউএনওর কাছে আবেদন করেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অতীশ দর্শী চাকমা বলেন, মধ্যনগর ইউনিয়ন পরিষদে প্যানেল চেয়ারম্যান নেই মর্মে একটি আবেদন পেয়েছি। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com