1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

উন্নত জাতি গঠনে শিশুদের প্রতি যত্নবান হতে হবে : এমএ মান্নান এমপি

  • আপডেট সময় শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪

শান্তিগঞ্জ প্রতিনিধি ::
সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান বলেছেন, আমরা সবাই জানি মানব শিশুর সুষ্ঠু বিকাশে প্রাথমিক শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষার সামগ্রিক উন্নয়নে বর্তমান আওয়ামী সরকার বদ্ধপরিকর। শিশুর শারীরিক ও মানসিক বিকাশে প্রাথমিক শিক্ষা ছাড়া কোনো শিক্ষা কল্পনা করা যায় না। নিরক্ষরতা দূর করতেও প্রাথমিক শিক্ষার বিকল্প নেই। প্রত্যেকেরই শিক্ষার হাতেখড়ি হয় প্রাথমিক শিক্ষাতেই। আমাদের শিশুদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। উন্নত জাতি গঠনে শিশুদের প্রতি যত্নবান হতে হবে। এ জন্য প্রাথমিক শিক্ষকদের অবদান রাখতে হবে।
তিনি আরও বলেন, বর্তমান সরকার প্রত্যন্ত অঞ্চলে প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। শিশুদের উন্নত জাতি গঠনে প্রাথমিক পর্যায় থেকে তাদেরকে গড়ে তোলতে হবে। প্রতিটি এলাকায় প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
বৃহ¯পতিবার দুপুরে শান্তিগঞ্জ উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে এফআইবিডিবি হলরুমে উপজেলায় কর্মরত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি এমএ মান্নান কথাগুলো বলেন।
শান্তিগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সেলিম খানের সভাপতিত্বে ও রথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশীষ চক্রবর্তীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুকান্ত সাহা, অর্থনীতিবিদ সাদাত মান্নান অভি, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মোক্তাদির হোসেন, ইন্সট্রাক্টর (ইউআরসি) বিমল কুমার সরকার।
অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রুমা চক্রবর্তী, উজানীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর চক্রবর্তী, পাথারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিব রায় প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com