1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শান্তিগঞ্জ ও দোয়ারাবাজারে বন্যা আশ্রয়কেন্দ্র উদ্বোধন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
জলবায়ু ঝুঁকি মোকাবেলায় সুনামগঞ্জ জেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য পুনর্বাসন প্রকল্পের আওতায় উদ্বোধন হলো নারীবান্ধব নিরাপদ বহুমুখী বন্যা আশ্রয়কেন্দ্রে। বুধবার দুপুরে দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের বেড়ি গ্রামে একটি ও শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের ঠাকুরভোগ গ্রামে আরেকটি আশ্রয়কেন্দ্র (কিল্লা) উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।
নরওয়েজিয়ান রিফিউজি কাউন্সিলের কারিগরি সহযোগিতায় বেসরকারি সংস্থা ইরা ও উত্তরণের সহায়তায় কিল্লা দুটিতে আপদকালীন সময়ে জনসাধারণের আশ্রয়গ্রহণের উপযোগী অবকাঠামোসহ শৌচারগার, বিশুদ্ধ পানির ব্যবস্থা, সার্বক্ষণিক সোলারপ্যানেল বিদ্যুৎ ব্যবস্থাসহ গবাদিপশু আশ্রয়ের সেড নির্মাণ করা হয়েছে। প্রতিটি কিল্লায় দুই থেকে দেড়শত বন্যার্ত মানুষ ও তাদের গবাদিপশু আশ্রয় নিতে পারবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
আশ্রয়কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা নেহের নিগার তনু’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরওয়েজিয়ান এনআরসি-এর কান্ট্রি ডিরেক্টর ইউএনডি মেকেন্স, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, ইরার নির্বাহী পরিচালক ডা. সাইকী ইসলাম, উত্তরণের চেয়ারম্যান মো. রেজাউল করিম, ইউপি চেয়ারম্যান শামীমুল ইসলাম শামীম প্রমুখ। পরে আশ্রয়কেন্দ্র এলাকায় বৃক্ষরোপণ করেন অতিথিবৃন্দ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com