1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

যুক্তরাষ্ট্রে ৪ বছরে অবৈধ অভিবাসীর সংখ্যা বেড়েছে ৭৩ লাখ

  • আপডেট সময় শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শাসনামলে ৪ বছরে যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীর সংখ্যা বেড়েছে ৭৩ লাখ। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সীমান্ত দিয়ে এসব অবৈধ অভিবাসী দেশটিতে প্রবেশ করেছে। এই সংখ্যা যুক্তরাষ্ট্রের ৩৬টি অঙ্গরাজ্যের জনসংখ্যার থেকে বেশি। এই তথ্য জানিয়েছে মার্কিন গণমাধ্যম ফক্স নিউজ।
গণমাধ্যমটি জানিয়েছে, মার্কিন কাস্টমস ও সীমান্ত সুরক্ষা কর্তৃপক্ষের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই ওই রিপোর্ট করা হয়েছে। শুধুমাত্র এই অর্থবছরেই ৯ লাখ ৬১ হাজারের বেশি মানুষ অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে। যদি অভিবাসী প্রবেশের এই ধারা অব্যাহত থাকে তাহলে ২০২৪ অর্থবছরে অবৈধ অভিবাসী প্রবেশের নতুন রেকর্ড হবে। গত বছর ২৪ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ প্রবেশ করে যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিম সীমান্ত দিয়ে। সীমান্তবর্তী অঙ্গরাজ্য নিউ মেক্সিকোর জনসংখ্যার থেকে বেশি এই অবৈধ অভিবাসীর সংখ্যা। ২০২১ সালে বাইডেন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর মোট ৭২ লাখ ৯৮ হাজার ৪৮৬ জন অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়েছেন।
এই সংখ্যা যুক্তরাষ্ট্রের ৩৬টি অঙ্গরাজ্যের জনসংখ্যা থেকে বেশি। যুক্তরাষ্ট্রের যেসব অঙ্গরাজ্যের জনসংখ্যা ৭৩ লাখের কম সেগুলো হচ্ছে- আলাবামা, আলাস্কা, আরকানসাস, কলোরাডো, কানেকটিকাট, ডেলাওয়্যার, হাওয়াই, আইডাহো, ইন্ডিয়ানা, আইওয়া, কানসাস, কেন্টাকি, লুইসিয়ানা, মেইন, মেরিল্যান্ড, ম্যাসাচুসেটস, মিনেসোটা, মিসিসিপি, মিসৌরি, মন্টানা, নেব্রাস্কা, নেভাদা, নিউ হ্যা¤পশায়ার, নর্থ ডাকোটা, ওকলাহোমা, ওরেগন, রোড আইল্যান্ড, সাউথ ক্যারোলিনা, সাউথ ডাকোটা, টেনেসি, উটাহ, ভারমন্ট, ওয়েস্ট ভার্জিনিয়া, উইসকনসিন এবং ওয়াইমিং। এ ছাড়া ক্যালিফোর্নিয়ার জনসংখ্যার ১৮.৭ শতাংশ, টেক্সাসের ২৪ শতাংশ, ফ্লোরিডার ৩২ শতাংশ এবং নিউ ইয়র্কের ৩৭ শতাংশ এই সংখ্যা।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com