1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিল্পকলা একাডেমির সুবর্ণজয়ন্তী উদযাপিত

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
বাংলাদেশ শিল্পকলা একাডেমির সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সুনামগঞ্জে সংস্কৃতিক অনুষ্ঠান ও আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে সুবর্ণজয়ন্তী উদযাপনের শুরুতেই সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের অংশগ্রহণে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে সংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হন।
জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংগীতশিল্পী দেবদাস চৌধুরী রঞ্জন, বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত সংগীত শিল্পী চন্দনা হাজং, সন্তোষ কুমার চন্দ, মন্তোষ ঋষি, দ্বিপায়ন চৌধুরী, মাকসুদুর রহমান দিপু প্রমুখ।
সভাপতির বক্তব্যে জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেল বলেন, আজকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সুর্বণজয়ন্তী অনুষ্ঠানটি আমাদের শিল্পীদের জন্য আনন্দের গর্বের। আমার নিজেরও আজকে অনেক ভালো লাগছে। আমি যখন এই শিল্পকলায় এসে যোগ দিয়েছিলাম তখন সুনামগঞ্জে একশ’র কম শিল্পী ছিলেন। কিন্তু আজকে সেটির সংখ্যা ৭ শতাধিক ছাড়িয়েছে। যার জন্য সবচেয়ে বড় অবদান রেখেছেন এই জেলার সংস্কৃতিমনা অভিভাবকবৃন্দ। তারা তাদের সন্তানদের শিল্পচর্চায় নিয়ে এসেছেন। এছাড়া আজকের এই অনুষ্ঠানটি আমরা ক্ষুদ্র পরিসরে করলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন রমজানের পর সুবর্ণজয়ন্তী খুব বড় পরিসরে করা হবে।
সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে জেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের অংশগ্রহণে সংগীতানুষ্ঠান, দলীয় নৃত্য এবং হাজং সম্প্রদায়ের নৃত্য পরিবেশিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com