1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ

  • আপডেট সময় বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণকেন্দ্রের চলাচলের রাস্তা নির্মাণকাজে অনিয়ম হয়েছে। এই অনিয়ম দেখে তাৎক্ষণিক ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ বন্ধ রাখতে বলেন ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ। তখন সংশ্লিষ্টরা নির্মাণকাজ সাময়িক বন্ধ রাখলেও পরে আবার শুরু করেন।
জানাগেছে, স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক লক্ষণশ্রী ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র হতে সুনামগঞ্জ সড়ক পর্যন্ত সড়ক পাকাকরণে ৯ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। কাজটি বাস্তবায়ন করছেন মেসার্স শেখ ইলিয়াস আলী নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।
স্থানীয়রা জানান, মঙ্গলবার দিনব্যাপী রাস্তার আরসিসি ঢালাইয়ের কাজ করেন সংশ্লিষ্টরা। নি¤œমানে ইটের গুঁড়া দিয়ে আরসিসি ঢালাই কাজ সম্পন্ন করে ঠিকাদারি প্রতিষ্ঠান। ঢালাইকাজে পলিথিন ব্যবহার না করা, কমপেকশন মেশিন ব্যবহার না করাসহ যাচ্ছেতাইভাবে কাজ করা হয়েছে।
এদিকে ঢালাই কাজ চলাকালীন বাধা প্রদান করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ। এসময় তিনি রাস্তার কাজের মান নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারকে জবাবদিহি করেন। বাকবিত-ার এক পর্যায়ে সাময়িকভাবে রাস্তার ঢালাই কাজ বন্ধ রাখা হয়।
ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। যেটি দিয়ে প্রসূতি মা স্বাস্থ্যকেন্দ্র যাবেন। আরসিসি ঢালাইয়ে নি¤œমানের ইটের গুঁড়া ব্যবহার করা হয়। যাচ্ছেতাই কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। এমনভাবে কাজ করলে রাস্তার স্থায়িত্ব বেশিদিন থাকবে না। আমি বাধা দেয়ার পর কাজ সাময়িকভাবে বন্ধ করে রাখা হলেও, আমি আসার পরে আবারও কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান।
অভিযোগের ব্যাপারে ঠিকাদার শেখ মো. ইলিয়াস আলী বলেন, আমরা কাজ প্রাক্কলন অনুযায়ী করছি। ইটের কংক্রিটে কিছুটা গুঁড়া থাকলেও পরবর্তিতে সেটি অপসারণ করা হয়েছে। কাজের বেলায় আন্তরিকতার কমতি নেই বলে দাবি করেন তিনি।
এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী উজ্জ্বল মিয়া বলেন, আমি নিজে উপস্থিত থেকে কাজ তদারকি করেছি। চেয়ারম্যান সাহেব ঢালাইয়ের কাজের কিছু পরামর্শ দিয়েছিলেন তা মানা হয়েছে। তাছাড়া গাইডলাইন অনুযায়ী কাজ বাস্তবায়ন হয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com