1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602
সংবাদ শিরোনাম

প্রতিবাদে ফের পিছু হটল কর্তৃপক্ষ

  • আপডেট সময় রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সবধরনের নিয়োগ নিয়ে লুকোচুরি, অনিয়ম, দুর্নীতির প্রতিবাদের মুখে তৃতীয় ও চতুর্থ শ্রেণির মৌখিক নিয়োগ পরীক্ষা সুনামগঞ্জেই নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় নিয়োগ কমিটি। এছাড়াও কম্পিউটার বিষয়ে ব্যবহারিক পরীক্ষা সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এবং শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে নেওয়া হবে। শনিবার সন্ধ্যায় দৈনিক সুনামকণ্ঠকে এ বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. আবু নঈম শেখ। স্থানীয় জনপ্রতিনিধিরাও নিয়োগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে স্বচ্ছতা দাবি রেখে স্বাধীনভাবে মানুষের স্বার্থে কাজ করে যাওয়ার আহ্বান জানিয়েছেন। এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে খুশি জেলাবাসী। তারা তৃতীয় ও চতুর্থ শ্রেণির নিয়োগে স্থানীয়দের প্রাধান্য দেওয়ার দাবি জানিয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তৃতীয়, চতুর্থ শ্রেণি, কম্পিউটার পরীক্ষা ঢাকায় নিতে প্রবেশপত্র পাঠায় আবেদনকারীদের। এছাড়াও শিক্ষক নিয়োগ পরীক্ষাও ঢাকায় নেওয়ার সিদ্ধান্ত নেয়। এ বিষয় নিয়ে সুনামগঞ্জের সুধীসমাজ ও সচেতন মানুষজন আবারও প্রতিবাদে নামেন। তারা অনলাইন অফলাইনে প্রতিবাদ কর্মসূচি পালন করে ভিসির অপসারণ দাবি করেন। এই ঘটনাটি সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ আমলে নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. শেখ আবু নঈম শেখসহ নিয়োগ বোর্ডের সংশ্লিষ্টদের মৌখিক পরীক্ষা সুনামগঞ্জে নেওয়ার আহ্বান জানান। স্থানীয় কয়েকজন সংসদ সদস্যও ভিসিকে ব্যক্তিগতভাবে এই অনুরোধ জানিয়ে স্বচ্ছতার ভিত্তিতে নিয়োগ কার্যক্রম পরিচালনার আহ্বান জানান। পাশাপাশি নিয়োগে কর্তৃপক্ষের স্বাধীনতায় তারা হস্তক্ষেপ করবেন না বলেও আশ্বস্ত করেন। এর প্রেক্ষিতে শনিবার বিশ্ববিদ্যালয়ের ভিসি তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে মৌখিক পরীক্ষা সুনামগঞ্জে, কম্পিউটার বিষয়ে ব্যবহারিক পরীক্ষা শাহজালাল বিশ্ববিদ্যালয়ে এবং শিক্ষক নিয়োগ পরীক্ষা ইউজিসিতে নেওয়ার সিদ্ধান্ত নেন। শিঘ্রই পরীক্ষার তারিখ আবেদনকারীদের জানিয়ে দেওয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট কমিটির সদস্য ও সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেন, আমরা জনপ্রতিনিধিরা বিষয়টি বিবেচনার জন্য ভিসি মহোদয়কে আহ্বান জানিয়েছিলাম। আমরা তৃতীয় ও চতুর্থ শ্রেণির নিয়োগ পরীক্ষা সুনামগঞ্জে নেওয়ার কথা জানিয়ে এসব নিয়োগে শতভাগ স্থানীয়দের নিয়োগ দেওয়ার দাবিও জানিয়েছি।
বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. শেখ আবু নঈম বলেন, স্বচ্ছতার সঙ্গে পরীক্ষা নিতেই আমরা অন্যত্র মৌখিক পরীক্ষা নেওয়ার উদ্যোগ নিয়েছিলাম। যাতে কোন প্রভাব-প্রতিপত্তির মাধ্যমে কেউ নিয়োগ না পায় যোগ্যতা ও মেধার ভিত্তিতে নিয়োগ পায় সেই চেষ্টাতেই কাজ করছি। কিন্তু স্থানীয়রা বিষয়টি অন্যভাবে নিয়েছেন।
সুনামগঞ্জ-৪ আসনের এমপি ড. মোহাম্মদ সাদিক বলেন, স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে আমি ভিসি সাহেবকে বলেছি নিয়োগে স্বচ্ছতা বজায় রাখতে। এই অঞ্চলের মানুষের স্বার্থ দেখতে। বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অগ্রযাত্রায় ভিসি সাহেবের স্বাধীনতায় আমরা কখনো হস্তক্ষেপ করবোনা। বরং বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সহযোগিতা করবো।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com