1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602
সংবাদ শিরোনাম

বাংলাদেশে কয়লা ও এলএনজিভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে বিনিয়োগ না করার আহ্বান

  • আপডেট সময় শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলার সীমান্ত এলাকায় চািিনজ নববর্ষ উদযাপন করে বাংলাদেশে ক্ষতিকর কয়লা ও এলএনজিভিত্তিক নবায়নযোগ্য জ্বালানি ও বিদ্যুৎকেন্দ্রে বিনিয়োগ না করার আহ্বান জানিয়ে এক ব্যতিক্রমি কর্মসূচি পালিত হয়েছে। শনিবার দুপুরে উন্নয়ন সংস্থা হাউস, ক্লিন ও বিডব্লিওজিইডি এই কর্মসূচি পালন করে।
চাইনিজ নববর্ষ উপলক্ষে সদর উপজেলার চিনাউড়া গ্রামে এ উপলক্ষে এক বর্নাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে স্থানীয় তরুণ যুবক কিশোর কিশোরী অংশগ্রহণ করে চীনের প্রতি এই দাবি জানায়। শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা প্ল্যাকার্ড উঁচিয়ে ধরে নববর্ষ উপলক্ষে চীনের নাগরিকদের শুভেচ্ছা জানায়। তারা চীনকে বাংলাদেশে নবায়নযোগ্য জ্বালানিতে বিনিয়োগ করা এবং কয়লা ও এলএনজিভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে বিনিয়োগ না করার অনুরোধ জানায়। জলবায়ু বিপন্ন হাওরের ভুক্তভোগীদের পক্ষে এই ব্যতিক্রমী কর্মসূচি পালন করা হয়।
শোভাযাত্রায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সালেহিন চৌধুরী শুভ, তৃষ্ণা আক্তার, আশিষ রহমান, শাহিন আহমদ প্রমুখ।
সালেহিন চৌধুরী শুভ বলেন, বাংলাদেশের হাওর জনপদের মানুষ জলবায়ু বিপন্ন গোষ্ঠী। প্রতিনিয়ত তাদের জীবনযাত্রায় এ কারণে ব্যাঘাত ঘটছে। হাওরের মানুষ জলবায়ু ন্যায়বিচার চায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com