1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান পদে আলোচনায় যারা

  • আপডেট সময় শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪

জাহাঙ্গীর আলম ভূঁইয়া ::
জাতীয় নির্বাচনের পর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে ইতিমধ্যে জল্পনা কল্পনা শুরু হয়েছে তাহিরপুর উপজেলার। চেয়ারম্যান পদে কারা প্রার্থী হচ্ছেন এ নিয়ে চলছে আলোচনা।
জেলার ১২টি উপজেলায় মধ্যে তাহিরপুর উপজেলা সারা বছরই জলমহাল, বালুমহাল নদী, চোরাচালানসহ নানা কারণেই আলোচনার কেন্দ্র বিন্দুতে থাকে। আর জাতীয় ও উপজেলা নির্বাচন আসলেই পাল্টে যায় ভোটারদের চিরচেনা দৃশ্যপট।
এদিকে, উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ নৌকা প্রতীকের প্রার্থী না দেয়ার সিদ্ধান্ত নিলেও, দলীয় সমর্থন পেতে আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন বলে জানাগেছে। অপরদিকে, কারা হচ্ছেন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী এ নিয়ে চলছে আলোচনা।
যারা তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে প্রচারণায় ও আলোচনায় আছেন তাদের মধ্যে রয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল। গত নির্বাচনে উপজেলা ও জেলা আ.লীগ থেকে তার নাম কেন্দ্রে পাঠানো না হলেও নিষ্ঠাবান, সৎ চরিত্র, জনপ্রিয় আওয়ামী লীগের একনিষ্ঠ নেতা হিসেবে তাকে মনোনয়ন দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আওয়ামী লীগের নৌকা প্রতীকে তিনি বিপুল ভোটে জয়লাভ করেন।
তিনি নির্বাচন করবেন কি না জানতে চাইলে বলেন, আমি এসেছি জনগণের ভালবাসা নিতে। চেষ্টা করেছি সর্বোচ্চ উন্নয়ন করতে, কোনো কার্পণ্য করিনি। কারো প্রতি জুলুম করিনি, অন্যায় করিনি। সব সময় জনগণের জন্য কাজ করার চেষ্টা করেছি। নেতাকর্মী ও সমর্থকরা চাইছেন আবারও নির্বাচন করি।
এছাড়াও উপজেলা নির্বাচন করতে আগ্রহী আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ও বালিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসাইন। তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন। এছাড়াও সজ্জন মানুষ এবং সমাজসেবক হিসেবে উপজেলাজুড়ে তার জনপ্রিয়তা রয়েছে। তার রয়েছে নেতাকর্মীর বিশাল বাহিনী, যার জন্য তিনি বিপুল ভোট বালিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হন। তিনি এবার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করবেন বলে জানিয়েছেন।
এদিকে, চেয়ারম্যান পদে আলোচনায় রয়েছেন সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও সুনামগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি খন্দকার মঞ্জুর আহমেদ। তিনি একজন ব্যবসায়ী, একাধারে সমাজসেবক হিসেবেও এলাকায় ব্যাপক পরিচিতির পাশাপাশি রয়েছে জনপ্রিয়তা। তিনি এবার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করবেন বলে জানিয়েছেন।
অপরদিকে, নির্বাচন করতে আগ্রহী উপজেলা আওয়ামী লীগের সভাপতি, উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খাঁ। তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পর্ক। দলের নিবেদিতপ্রাণ এই নেতা বিভিন্ন সময় জেল খেটেছেন, নির্যাতনের শিকার হয়েছেন। গত নির্বাচনে দলীয় প্রতীক নৌকা চেয়েছিলেন কিন্তু পাননি।
এছাড়াও নির্বাচন করতে আগ্রহী উপজেলা আওয়ামী লীগ সাধারণ স¤পাদক অমল কান্তি কর। তিনি আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা। জনপ্রিয়তার পাশাপাশি তার রয়েছে বিশাল কর্মী এবং সমর্থক। তাঁর সমর্থকরা মনে করেন, অমল কান্তি কর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলে এলাকার কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব হবে।
এদিকে, বাদাঘাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দিনের রয়েছে উপজেলাজুড়ে ব্যাপক পরিচিতি। তার বাবা মরহুম জয়নাল আবেদীন বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। আফতাব উদ্দিনের কর্মী এবং সমর্থকরা বলেন, দানশীল ও সমাজসেবক আফতাব উদ্দিনের পরিবার আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত। এছাড়াও তার রয়েছে পারিবারিকভাবে ঐতিহ্য। সব হিসেব মিলিয়ে তিনি একজন জনপ্রিয় এবং শক্তিশালী প্রার্থী। এই তরুণের হাত ধরেই আগামীতে তাহিরপুর উপজেলার ব্যাপক উন্নয়ন সম্ভব।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com