1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৬ বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত

  • আপডেট সময় শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
মানসম্মত শিক্ষা ও কার্যক্রমে ঘাটতি থাকায় দেশের ছয়টি বেসরকারি মেডিকেল কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে। এর মধ্যে দুটি মেডিকেল কলেজের নিবন্ধন বাতিল ও চারটি মেডিকেল কলেজে ভর্তি স্থগিত রাখা হয়েছে।
বৃহস্পতিবার রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞা এ কথা জানান।
তিনি বলেন, মান সঠিকভাবে বজায় না থাকায় ছয়টি মেডিকেল কলেজে আমাদের ভর্তি কার্যক্রম বন্ধ আছে। এদের মাঝে দুইটি মেডিকেল কলেজের নিবন্ধন বাতিল ও চারটিতে ভর্তি স্থগিত রাখা হয়েছে। যে চারটিতে ভর্তি স্থগিত- সেগুলো হলো আইচি মেডিকেল কলেজ, নর্দার্ন ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ-ধানমন্ডি, নর্দার্ন প্রাইভেট মেডিকেল কলেজ-রংপুর, শাহ মখদুম মেডিকেল কলেজ রাজশাহী। নিবন্ধন বাতিল হয়েছে কেয়ার মেডিকেল কলেজ ও নাইটিংগেল মেডিকেল কলেজ-আশুলিয়ার।
এ সময় এতদিনেও ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল অনুমোদন না নিয়েই শিক্ষার্থী ভর্তি নিচ্ছে কেন সেই প্রশ্নও তোলেন মন্ত্রী। তিনি বলেন, প্রথম ও দ্বিতীয় বর্ষের ক্ষেত্রে অ্যাক্রেডিয়েশন পেপার দরকার পড়ে না। তাই আপাতত তাদের ভর্তি প্রক্রিয়া বাতিল করা হয়নি। ভবিষ্যৎ কার্যক্রমের জন্য আমরা নজরে রাখব।
সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, এসব মেডিকেল কলেজ শিক্ষার্থী ভর্তি করার জন্য উপযুক্ত নয়। কোনো অনিয়ম সহ্য করা হবে না। বেসরকারি মেডিকেল কলেজের আইন পাস হয়েছে। অতীতে আইনের ব্যত্যয় ঘটতে পারে। মাত্র মন্ত্রিত্ব পেলাম। বিষয়গুলো দেখছি। যেখানে শিক্ষক নেই সেখানকার কার্যক্রম বন্ধ করতে হবে। আমরা কোয়ালিটি চিকিৎসক তৈরি করব।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com