1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আ.লীগ নেতা নবী হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের গোলকপুর বাজারে গত ২৬ ডিসেম্বর নির্বাচনী জনসভায় ‘ধর্মীয় ও সাম্প্রদায়িক আপত্তিকর’ বক্তব্য দেওয়ার অভিযোগে জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক এম নবী হোসেনের বিরুদ্ধে ইসির নির্দেশে বুধবার ধর্মপাশা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়েছে। ধর্মপাশা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল হক বাদী হয়ে এই মামলাটি দায়ের করেছেন।
ইসি’র উপসচিব (আইন) মো. আবদুছ সালাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি ধর্মপাশা উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে গত ২২ জানুয়ারি পাঠানো হয়। ইসি থেকে দেওয়া চিঠিতে উল্লেখ করা হয়, গত বছরের ২৬ ডিসেম্বর সুনামগঞ্জ-১ (ধর্মপাশা, জামালগঞ্জ, তাহিরপুর ও মধ্যনগর) আসনের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের গোলকপুর বাজারে স্বতন্ত্র প্রার্থী মোয়াজ্জেম হোসেনের (রতন) নির্বাচনী সভায় বক্তব্য দেন এম নবী হোসেন। সেখানে তিনি ধর্মীয় ও সাম্প্রদায়িক আপত্তিকর বক্তব্য দেন। এর মাধ্যমে তিনি নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮-এর বিধি লঙ্ঘন করেছেন বলে নির্বাচনী অনুসন্ধান কমিটি প্রতিবেদন দিয়েছে। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আদালতে অভিযোগ করার ব্যাপারে ইসি সিদ্ধান্ত নিয়েছে।
আওয়ামী লীগ নেতা এম নবী হোসেনের ওই বক্তব্যের পর সুনামগঞ্জ-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সুনামগঞ্জের সিনিয়র সহকারী জজ প্রবাল চক্রবর্তী তাকে সশরীর গত ৪ জানুয়ারি কমিটির সামনে উপস্থিত হয়ে কারণ দর্শানোর নোটিশ দেন। নবী হোসেন ওইদিন কমিটির সামনে উপস্থিত হয়ে লিখিতভাবে তার বক্তব্যের জন্য ক্ষমা চান। পরে কমিটির পক্ষ থেকে প্রতিবেদন পাঠানো হয় নির্বাচন কমিশনে।
তবে আওয়ামী লীগ নেতা এম নবী হোসেন বলেছেন, তিনি নির্বাচনী সভায় ওইদিন যেসব কথা বলেছিলেন, সেগুলো তার বলা উচিত হয়নি। তিনি এ জন্য অনুসন্ধান কমিটির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনাও করেছিলেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল হক বলেন, জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক এম নবী হোসেনের বিরুদ্ধে ইসির নির্দেশে আমি বাদী হয়ে ধর্মপাশা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেছি। তবে এ সংক্রান্ত আদেশনামার খবর এখনো আমি পাইনি।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com