1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আমি মন্ত্রী না হলেও উন্নয়ন হবে : সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪

মো. শাহজাহান মিয়া ::
সুনামগঞ্জ-৩ আসনের এমপি ও সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, দুনিয়ার মানুষ এগিয়ে যাচ্ছে। আমাদেরকেও এগিয়ে যেতে হবে। তাই এগিয়ে যাওয়ার চাবি হচ্ছে শিক্ষা। সরকার শিক্ষাক্ষেত্রে বিপ্লব ঘটাতে চায়। তবে সরকারের একার পক্ষে তা সম্ভব নয়। তাই সবাই মিলে শিক্ষার উন্নয়ন নিশ্চিত করতে হবে।
তিনি প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, প্রবাসীরা বিদেশে থেকেও দেশের কল্যাণে কাজ করছেন। এরই অংশ হিসেবে জগন্নাথপুর ব্রিটিশ বাংলা ট্রাস্ট শিক্ষা বিস্তারে অবদান রাখছে। তিনি জনতার উদ্দেশ্যে বলেন, চিন্তার কোন কারণ নেই, আমি মন্ত্রী না হলেও উন্নয়ন হবে। আমার বাকি জীবন মানুষের সেবা করতে চাই। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন।
সোমবার (৫ ফেব্রুয়ারি) জগন্নাথপুর উপজেলার পাটলি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের ২১তম মেধাবৃত্তি বিতরণ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমএ মান্নান এমপি আরও বলেন, দেশের উন্নয়নের সঙ্গে বাংলাদেশের মর্যাদা বেড়েছে। তাই প্রশংসা করে শেখ হাসিনাকে চিঠি পাঠিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। সুতরাং যারা বলেছিল আমেরিকা শেখ হাসিনার সঙ্গে নেই তারা সঠিক নয়। তারা শুধু ঘরে বসে কথা বলতে পারে। মাঠে থাকে না। আশা করি তাদের এখন সুবুদ্ধির উদয় হবে এবং এ দেশের উন্নয়নে তারাও সামিল হতে পারবে।
এম এ মান্নান বলেন, আমার রাজনীতির উদ্দেশ্য সাধারণ মানুষের জন্য কাজ করা। গ্রামের সাধারণ পরিবারে আমার জন্ম। আমি দেখেছি গ্রামের কষ্ট, দুর্দশা। তাই আমি রাজনীতিতে এসেছি গ্রামের জন্য কাজ করতে। আমি কিছু কাজ করেছি। সকল কাজ কেউই করতে পারে না। আরও অনেক কাজ বাকি রয়েছে। আমার পর যে আসবে সে করবে। সুতরাং হতাশ হওয়ার কোনো কারণ নেই। আওয়ামী লীগ আছে, শেখ হাসিনা আছেন, কাজ হবে। আমারও উন্নয়নের নেশা রয়েছে।
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সুনামগঞ্জ জেলা আ.লীগের উপদেষ্টা সিদ্দিক আহমদ। জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান আবদাল মিয়ার সভাপতিত্বে ও সেক্রেটারি শাহ মাহবুবুর রহমান কোরেশী শিপন-এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, ট্রাস্টি এমএ কাদির, আবদুস শহিদ, আবদুল মছব্বির দুলু, সিতাব খান, সালমান খালেদ চৌধুরী, শিক্ষক নজির উদ্দিন, নীলা খানম প্রমুখ।
এতে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে স্কুল, কলেজ, মাদ্রাসা ও ইউনিভার্সিটির ৫৩২ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রায় ২৫ লাখ টাকা মেধাবৃত্তি বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com