1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

২০৪১ সালের আগেই স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে : এনডিসি আমিনুর রহমান

  • আপডেট সময় রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪

দিরাই প্রতিনিধি ::
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. আমিনুর রহমান এনডিসি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি। যার বাস্তব উদাহরণ হাওরের অজপাড়াগাঁয়ে এমন সুসজ্জিত শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠা। মাননীয় প্রধানমন্ত্রী যখন ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছিলেন তখন অনেকেই সেটা নিয়ে ব্যঙ্গ করেছিলেন। কিন্তু জননেত্রী শেখ হাসিনা তাদের কথায় কান না দিয়ে সবার সহযোগিতায় আমাদের ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন। আজ ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে কাজ করছেন তিনি। প্রধানমনাত্রীর এ স্বপ্ন বাস্তবায়নে সবাই মিলে সমন্বিত উদ্যোগ ও পরিকল্পনা গ্রহণ করতে হবে। কারণ টেকসই উন্নয়নের জন্য টেকসই পরিকল্পনা প্রয়োজন। আমরা আশাবাদী ২০৪১ সালের আগেই আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে সক্ষম হবো।
শনিবার বিকেলে দিরাই পৌরশহরের সুজানগরে অবস্থিত দেশের একমাত্র ফ্রি আবাসিক মহিলা নিকেতন ‘বাংলাদেশ ফিমেইল একাডেমি’ আয়োজিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকারি বেসরকারি সম্মিলিত উদ্যোগ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অতিরিক্ত সচিব ড. মো. আমিনুর রহমান এনডিসি সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী গ্রামকে শহরের ন্যায় গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে দেশবাসী এর সুফল পেতে শুরু করেছেন। স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়, যোগাযোগ, শিক্ষাসহ গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে।
তিনি বাংলাদেশ ফিমেইল একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক জামিল চৌধুরীর ভূয়সী প্রশংসা করে বলেন, নিজের কষ্টার্জিত অর্থ, শ্রম, মেধা দিয়ে হাওরের পাড়াগাঁয়ে সমাজের অবহেলিত এতিম অসহায় মেয়েদের উন্নত শিক্ষার পথ সুগম করার জন্য যে বিশাল প্রতিষ্ঠান গড়ে তুলেছেন, যা সত্যিই প্রশংসার যোগ্য। তাঁর এ সেবামূলক কাজ তাকে আজীবন বাঁচিয়ে রাখবে মানুষের হৃদয়ে।
অতিরিক্ত সচিব ড. মো. আমিনুর রহমান এনডিসি ইসলাম ধর্মসহ বিভিন্ন মনীষীদের উদ্ধৃতি দিয়ে বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। আর জামিল চৌধুরী এতিমদের শিক্ষার পথ সুগম করেছেন। তিনি বাংলাদেশ ফিমেইল একাডেমির ও দিরাই উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে দেওয়ার আশ্বাস দিয়ে বলেন, আমরা সবাই নিজ নিজ অবস্থান থেকে জামিল চৌধুরীর সেবামূলক কাজে সহায়তা করে যাবো।
একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক জামিল চৌধুরীর সভাপতিত্বে এবং শিক্ষক রাজিয়া কবির সুমি ও জেসি চৌধুরীর পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ড. মো. আমিনুর রহমানের সহধর্মিণী নাসরীন বেগম, দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান খন্দকার, সহকারী কমিশনার (ভূমি) জনি রায়, দিরাই প্রেসক্লাবের সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুর, উপজেলা প্রকৌশলী ইফতেখার হোসেন প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন একাডেমির প্রিন্সিপাল নাজমা বেগম।
এর আগে শনিবার বিকেলে প্রধান অতিথি অতিরিক্ত সচিব ড. মো. আমিনুর রহমান এনডিসি একাডেমিতে পৌঁছলে সুসজ্জিত গার্লসগাইড তাঁকে গার্ড অব অনার প্রদান করে এবং ফুলেল শুভেচ্ছা জানায়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com