1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো ৬ ফেব্রুয়ারি পর্যন্ত

  • আপডেট সময় শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে। ধর্মবিষয়ক মন্ত্রণালয় জানায়, শেষবারের মতো আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত হজযাত্রী নিবন্ধন করা যাবে। ওই সময়ের মধ্যে আপনার নিবন্ধন স¤পন্ন করার অনুরোধ করা হয়েছে। কয়েক দফা বাড়ানোর পর সবশেষ হজযাত্রী নিবন্ধনের সময় গত ১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছিল।
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন (১৪৪৫ হিজরি সনের ৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। এর মধ্যে সরকারি মাধ্যমে ১০ হাজার ১৯৮ জন ও বেসরকারিভাবে এক লাখ ১৭ হাজার জন হজ পালন করতে পারবেন। এ পর্যন্ত সরকারি মাধ্যমে চার হাজার ১৬৫ জন ও বেসরকারি মাধ্যমে ৭৫ হাজার ৬৯৭ জন নিবন্ধন করেছেন।
মন্ত্রণালয় জানায়, এ সময়ের মধ্যে দুই লাখ পাঁচ হাজার টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন অথবা প্যাকেজের স¤পূর্ণ অর্থ পরিশোধ করে চূড়ান্ত নিবন্ধন করা যাবে।
প্রাথমিক নিবন্ধন করা হলে প্যাকেজের অবশিষ্ট মূল্য আগামী ২৯ ফেব্রুয়ারির মধ্যে আবশ্যিকভাবে একই ব্যাংকে জমা দিয়ে চূড়ান্ত নিবন্ধন স¤পন্ন করতে হবে। অন্যথায় এ বছর হজে যাওয়া যাবে না এবং প্রদত্ত অর্থ ফেরত দেওয়া হবে না।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com