1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সরকার উৎখাতের রাজনীতির খেলার স্থায়ী সমাধান দরকার : ইনু

  • আপডেট সময় শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
বর্তমান জাতীয়-বৈশ্বিক প্রেক্ষাপট তুলে ধরে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশ আর কতদিন সরকার উৎখাতের খেলার চক্রের ভেতরে ঘুরপাক খেতে থাকবে— এটার একটা নিষ্পত্তি হওয়া দরকার। শুক্রবার (২ ফেব্রুয়ারি) জাসদ কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় যুবজোটের জাতীয় কমিটির সভায় এসব কথা বলেন তিনি। জাতীয় যুব জোটের সাধারণ স¤পাদক শরিফুল ইসলাম সুজনের সভাপতিত্বে সভায় সংগঠনটির কার্যকারী সভাপতি আমিনুল আজিম বনিসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা, সমালোচনা, বিশ্লেষণ, গবেষণা হচ্ছে। ৭ জানুয়ারি নির্বাচনের সময় নির্বাচন বানচালের অপচেষ্টা, সাংবিধানিক ধারা ধ্বংস করার চক্রান্ত ব্যর্থ হয়েছে। বাংলাদেশে সাংবিধানিক ধারাবাহিকতা সমুন্নত রেখে নির্বাচিত সংসদ ও যথাসময়ে সংসদের কার্যক্রম চালু হয়েছে।
তিনি বলেন, বাংলাদেশে অস্বাভাবিকভাবে সরকার অদল-বদলের যে চক্রান্ত সেই চক্রান্ত মুখথুবড়ে পরেছে, ব্যর্থ হয়েছে। সরকার উৎখাতের যুদ্ধের ভেতরে নির্বাচন স¤পন্ন করা, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করা- মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ও দেশের জন্য রাজনৈতিক সাফল্য। এই সাফল্যের উপর দাঁড়িয়ে নতুন সরকার যাত্রা শুরু করেছে।
হাসানুল হক ইনু বলন, আমি মনে করি, যারা নির্বাচনের বিগত ৫ বছর ধরে সরকার উৎখাতের হুংকার ছেড়েছে, চক্রান্ত করেছে, চেষ্টা করেছে তারা তাদের লক্ষ্য হাসিলে ব্যর্থ হলেও হাল ছেড়ে দেয়নি। রাজনীতির অঙ্গনে বিএনপি-জামায়াত, কতিপয় রাজনীতিক মোল্লারা নির্বাচনোত্তর পরিস্থিতিতে আবারও সরকার উৎখাতের আওয়াজ তোলার চেষ্টা করছে।
বৈশ্বিক পরিস্থিতির কারণে বাংলাদেশে অর্থনীতি সংকটের ভিতর দিয়ে এগোচ্ছে উল্লেখ করে তিনি বলেন, মূল্যস্ফীতি, দ্রব্যমূল্য, নিত্যপণ্যের বাজার এখানও আমরা নিয়ন্ত্রণ করতে পারি নাই। নির্বাচনের আগেও নিত্যপণ্যের বাজার অস্থির ছিল, নির্বাচনের পরেও নিত্য পণ্যের বাজার অস্থির আছে এবং বাজার সিন্ডিকেটের দৌরাত্ম্য আব্যাহত আছে। দেশের আমদানি-রফতানি খাতে বিভিন্ন রকম সমস্যা, জ্বালানি সংকট সব কিছু মিলিয়ে সরকারকে একটা গভীর অর্থনৈতিক পরিস্থিতি মোকাবিলা করতে হবে।
এরকম একটি পরিস্থিতিতে দেশ বাঁচাতে, মানুষ বাঁচাতে, অর্থনীতি বাঁচাতে হলে সবকিছুর আগে নিত্যপণ্যের বাজারকে নিয়ন্ত্রণ আনতে হবে, মূল্যস্ফীতি সহ্যের ভিতরে আনতে হবে – এটাই এ মুহূর্তে সবচেয়ে জরুরি রাজনৈতিক, অর্থনৈতিক কর্তব্য। কিন্তু নির্বাচন পরবর্তী পরিস্থিতিতে বিএনপি-জামায়াতের সরকার উৎখাতের হুংকারে – এসব জরুরি কাজ আড়ালে চলে যাচ্ছে, যোগ করেন হাসানুল হক ইনু।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com