1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রমজানে নিত্যপণ্যের দাম বাড়বে না : সালমান এফ রহমান

  • আপডেট সময় সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
রমজানে ভারতসহ বিভিন্ন দেশ থেকে পণ্য আমদানি করা হবে। পাশাপাশি রোজায় পণ্যের দাম বাড়বে না বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।
রবিবার (২৮ জানুয়ারি) দুপুরে দিরাই উপজেলার বড়নগদিপুর বাজারে সমাবেশে যোগদানের আগে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
সালমান এফ রহমান বলেন, দেশের দ্বাদশ সংসদ নির্বাচন ভালোভাবে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশকে সব রাষ্ট্র অভিনন্দন জানিয়েছে। কিছুদিন আগে বিদেশি রাষ্ট্রদূতরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে অভিনন্দন জানিয়েছেন। নির্বাচনের আগে অনেক ধরনের গুজব ছড়ানো হয়েছিল এখন গুজব আর নেই। সব গুজব মিথ্যা প্রমাণিত হয়েছে। দেশের সংবিধান অনুযায়ী একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করা হয়েছে।
তিনি বলেন, আমরা একটি ভালো সরকার পেয়েছি। এখন আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখতে হবে। কোভিড, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এখন গাজা যুদ্ধের কারণে আমাদের অর্থনৈতিক অবস্থা কিছুটা মন্দা- এখন এসবের প্রভাব মুক্ত করতে হবে। অর্থনৈতিক কয়েকটি বিষয়ে নতুন করে সংস্কার করা হবে।
সালমান এফ রহমান বলেন, অর্থনীতি সঠিক অবস্থায় চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাবো। বাংলাদেশ কোনও অর্থনৈতিক সংকটে পড়বে না। আমাদের অর্থনৈতিক শক্তি হলো কৃষিখাত- সেটা এখনও সঠিক অবস্থায় আছে। কৃষিতে আমাদের বা¤পার ফলন হয়েছে। এটা আমাদের জন্য একটি বিরাট স¤পদ। পেঁয়াজ, ডাল, ভোজ্যতেল বাংলাদেশে রফতানি করবে ভারত। দুই দেশের বাণিজ্যমন্ত্রী এসব বিষয় নিয়ে কথা বলেছেন। দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে ভারত বাংলাদেশে পণ্য রফতানি করে। রমজানে বিদেশ থেকে পণ্য আমদানি করা হবে। ভোগপণ্যের কোনও সংকট হবে না। রমজান মাসে পণ্যের দাম বাড়বে না।
প্রধানমন্ত্রী এই উপদেষ্টা আরও জানান, ভারত বাংলাদেশে নিত্যপ্রয়োজনীয় পণ্য রফতানি করবে। সরকার টিসিবির মাধ্যমে পণ্য বিক্রি করবে।
এ সময় উপস্থিত ছিলেন- সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এমপি, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস, হাবিবুর রহমান, ব্রিটিশ মন্ত্রী পল স্টুয়ার্ট স্কুলি, ব্রিটিশ এমপি নীল এলান জন কলি, এন্ড্রু হাওয়ার্ড ওয়েস্টার্ন, বীরেন্দ্র কুমার শর্মা, ডোমেনিক হেনরী, জিও মফিড, ইভেলিনা রুডাসলা ভবা, এনিয়া লিয়েভা প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com