1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নতুন করে জাতীয় অর্থনৈতিক পরিষদ ও বাংলাদেশ পরিকল্পনা কমিশন গঠন

  • আপডেট সময় রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
নতুন করে জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) ও বাংলাদেশ পরিকল্পনা কমিশন গঠন করা হয়েছে। নতুন সরকার গঠিত হওয়ার পর নতুনভাবে এগুলো গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সম্প্রতি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপন অনুযায়ী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় অর্থনৈতিক পরিষদের চেয়ারপারসন। আর মন্ত্রিসভার সব সদস্য কমিশনের সদস্য হিসেবে থাকবেন।
সহায়তাদানকারী কর্মকর্তারা হলেন- মন্ত্রিপরিষদ সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, পরিকল্পনা কমিশনের সদস্য এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগের সচিব।
অন্যদিকে বাংলাদেশ পরিকল্পনা কমিশনেরও চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিকল্পনা কমিশনের বিকল্প চেয়ারপারসন অর্থমন্ত্রী, ভাইস চেয়ারম্যান পরিকল্পনা মন্ত্রী এবং পরিকল্পনা কমিশনের সদস্যরা হবেন সদস্য। পরিকল্পনা বিভাগের সচিব পরিকল্পনা কমিশনের সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন।
পরিকল্পনা কমিশন রুলস অব বিজনেস, ১৯৯৬-এর সিডিউল-১ এ বর্ণিত পরিকল্পনা মন্ত্রণালয়ের অন্তর্গত পরিকল্পনা কমিশনের জন্য নির্ধারিত কার্যাবলি সম্পন্ন করবে।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com