1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নিরীহ শ্রমিককে মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

  • আপডেট সময় শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের শাহপুর গ্রামের নিরীহ শ্রমিক আনজব আলীর বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী। শুক্রবার বিকেলে শাহপুর (নতুন বাজার) এলাকায় এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন শাহপুর গ্রামের বাসিন্দা আশরাফুল ইসলাম। বক্তব্য রাখেন সাঞ্জব আলী, আবুল কাশেম, বসন্তপুর গ্রামের বাসিন্দা সোহাগ মিয়া, মো. নুর আলম, ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মুখলেছুর রহমান, আওয়ামী লীগ নেতা মো. তরিকুল ইসলাম, নতুন বাজার ব্যবসায়ী মো. রফিক মিয়া প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ২০২৩ সালে আনজব আলীর বিরুদ্ধে গরু চুরির যে মামলা হয়েছে তা হয়রানিমূলক ও মিথ্যা মামলা। সে একজন নিরীহ এবং সহজ-সরল মানুষ। দিনমজুরি করে এবং ঠেলাগাড়ি চালিয়ে সে পরিবার চালায়। এমন একজন নিরীহ মানুষের বিরুদ্ধে এমন মিথ্যা এবং সাজানো মামলা দায়েরের ঘটনায় আমরা অবাক হয়েছি।
মানববন্ধনে বক্তারা বলেন, পুলিশ রিপোর্টে বলা হয়েছে আমরা এলাকাবাসীর সালিশি প্রক্রিয়ায় তাকে গরু চোর দায়ি করে গরু ফেরত দিতে বলেছি। এই তথ্য সম্পূর্ণ মিথ্যা। আমরা এই মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। প্রকৃত তদন্ত না করে মিথ্যা রিপোর্ট আদালতে দেয়ায় সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার বিরুদ্ধেও নিন্দা জানান এলাকাবাসী।
এ বিষয়ে ফতেহপুর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড মেম্বার জয়নাল আবেদীনের সাথে কথা হলে তিনি বলেন, আনজব আলী একজন ভালো মানুষ। সে ঠেলাগাড়ি চালক এবং দিনমজুরিও করে। সে চোর নয়। তার বিরুদ্ধে গরু চুরির মামলা হয়েছে। এই মামলার পর বিচার সালিশি হয়েছে। অথচ আমি একজন ওয়ার্ড মেম্বার হয়েও সেসব জানিনা। এই মামলাটি সম্পূর্ণ মিথ্যা।
ফতেপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লুৎফুর রহমান বলেন, আনজব আলী একজন ভালো মানুষ। এলাকার সবাই তাকে ¯েœহ করে। তার বিরুদ্ধে সম্পূর্ণ হয়রানিমূলক মামলা হয়েছে। তদন্ত কর্মকর্তা প্রভাবিত হয়ে মিথ্যা প্রতিবেদন দিয়েছেন।
উল্লেখ্য, ২০২৩ সালের ২৬ জুলাই বুধবার রাতে জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের রাধানগর গ্রামের মো. জিয়া উদ্দিনের গোয়ালঘর থেকে দুটি গরু চুরি হয়েছে মর্মে ১১/৯/২৩ ইংরেজি তারিখে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রাধানগর গ্রামের আমির আলীর ছেলে আলকাব উদ্দিন (৩৬) এবং বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের শাহপুর গ্রামের মৃত আনফর আলীর ছেলে আনজব আলীসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলা নং- সি আর -২১৬/২০২৩।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com