1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ছাতক-দোয়ারাবাজার সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ

  • আপডেট সময় শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪

দোয়ারাবাজার প্রতিনিধি ::
ছাতক-দোয়ারাবাজার সড়কের সংস্কার কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। ২৬ কোটি ৬৬ লাখ টাকার সংস্কার কাজের শুরুতে সড়কের দুই দিকের তিন ফুট করে ৬ ফুট মাটি দেওয়ার কথা থাকলেও পলিমাটি দিয়ে দায় সারছেন সংশ্লিষ্টরা। এতে করে একটু বৃষ্টিপাত হলেই দুই দিকের মাটি ধুয়ে যাবে। বিশেষ করে ছাতক অংশের খারুলগাঁও, মির্জাপুর, লক্ষ্মীবাউর, দোয়ারাবাজার অংশের নৈনগাঁওয়ে পলিমাটি দিয়ে সড়কের দুই দিক ভরাট করা হচ্ছে। সাইডে তিন ফুট মাটি ভরাটের স্থলে দেওয়া হচ্ছে দেড় থেকে দুই ফুট। স্থানীয় বাসিন্দারা কাজের শুরুতে নি¤œমানের কাজ এবং সড়কের দুই দিকে পলিমাটি ফেলতে প্রতিবাদ জানালেও কোনো প্রতিকার হচ্ছে না।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ২৬ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে ছাতক-দোয়ারাবাজার ১৪ কিলোমিটার সড়ক সংস্কার কাজ পায় ‘জনজেবি’ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজের শুরু থেকে নানা অনিয়ম চলছে এই সড়কে। দুর্বাঘাস পরিষ্কার করে সড়কের দুই দিকে মাটি ভরাটের কথা থাকলেও ঘাস পরিষ্কার না করেই ফেলা হচ্ছে পলিমাটি। যা বৃষ্টির পানিতে ধুয়ে যাবে সহজেই।
খারুলগাঁও গ্রামের জাকারিয়া বলেন, পুরো সড়কের দুই দিকে দুর্বাঘাস পরিষ্কার না করে মাটি ভরাট করা হচ্ছে। আমাদের অংশে মাটির বদলে ফেলা হচ্ছে পলিমাটি।
‘জনজেবি’ ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি (প্রকৌশলী) সজিবুল ইসলাম বলেন, আমি কিছুই বলতে পারছি না। কাজের ত্রুটির বিষয়ে ডিপার্টমেন্ট সংশ্লিষ্টদের বক্তব্য নিন।
সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী সাইদুর রহমান সড়কের কাজ সরজমিন পরিদর্শন করে যাওয়ার পর তাকে সড়কের কাজে অনিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি। তিনি বলেন, এসডিও অথবা নির্বাহী প্রকৌশলীর বক্তব্য নিতে পারেন।
ছাতক সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী সালাহউদ্দিন সোহাগের বক্তব্য নিতে তাঁর মোবাইল ফোনে কল করা হলে মোবাইলটি বন্ধ দেখায়।
এ ব্যাপারে সুনামগঞ্জ সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রাং বলেন, ছাতক-দোয়ারাবাজার সড়কে সংস্কার কাজ চলমান আছে। ত্রুটি হয়ে থাকলে ঠিকাদারকে অবহিত করা হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com