1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শাল্লায় আগুনে পুড়ল ৪টি দোকান, অর্ধকোটি টাকার ক্ষতি

  • আপডেট সময় বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
শাল্লা উপজেলা সদরে আগুনে পুড়ে ছাই হয়েছে ৪টি দোকানঘর। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি টাকা। মঙ্গলবার ভোরে পোস্ট অফিস রোড এলাকায় এই ঘটনাটি ঘটে। পরে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। এক্ষেত্রে সহযোগিতা করেছে প্রশাসনও। ততক্ষণে আগুনে পড়ে সব ছাই হয়ে যায়। অপরদিকে, ফায়ার সার্ভিস স্টেশনে প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় এক্ষেত্রেও কোনো কাজে লাগেনি কোটি কোটি টাকায় নির্মিত এ স্টেশনটি। এরপূর্বে মাস চারেক পূর্বেও ঘুঙ্গিয়ারগাঁও গ্রামে আগুনে পুড়ে কোটি টাকার ক্ষতি হয়েছে। তখনও কোনো ভূমিকা ছিল না ফায়ার সার্ভিস স্টেশনের। ভরসা ছিল স্থানীয়রা। এখনও ভরসা কেবল স্থানীয় বাসিন্দারা।
এবিষয়ে ক্ষতিগ্রস্ত ঘুঙ্গিয়ারগাঁও গ্রামের বাসিন্দা ও ৪টি দোকানকোঠার মালিক শ্যামল চন্দ্র সরকার বলেন, আমার ক্ষতিই হয়েছে ৩৫লাখ টাকার মত। এছাড়াও এখানে স্টুডিও ছিল। সেই মালিকেরও নগদ ৬৭হাজার টাকাসহ ৭লাখ টাকার ইলেকট্রনিক মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
যাত্রাপুর গ্রামের সঞ্জয় দাস বলেন, আমার ১৮ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। ঘুঙ্গিয়ারগাঁও গ্রামের হরিপদ দাসের মিষ্টির কারখানায় কয়েক লাখ টাকার মালামাল পুড়ে গেছে। তবে আগুন কীভাবে লাগল কেউ তা সঠিকভাবে বলতে পারননি।
জানা গেছে, মিষ্টির কারখানায় দুটি সিলিন্ডার গ্যাস ছিল। আগুনে সেই সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। কারখানা থেকেও আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে জানান স্থানীয়রা।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনজুর আহসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল আমি গিয়েছি। ফায়ার সার্ভিস স্টেশনে ৩জন কর্মী নিয়োগ দেওয়া হয়েছে। তবে ফায়ার সার্ভিস স্টেশনটিতে কোনো গাড়ি না থাকায় এখনও সেটি পুরোপুরি সচল করা সম্ভব হয়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানতে পারিনি। কেননা, এটি স্থানীয় চেয়ারম্যান তালিকা তৈরি করে আমাদের কাছে পাঠান। এখনও তালিকা পাইনি। তবে সরকারি যেকোনো সহযোগিতা আসলে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com