1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রেসিডেন্ট নির্বাচনী দৌড়ে শুরুতেই বড় জয় ট্রাম্পের

  • আপডেট সময় বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
যুক্তরাষ্ট্রে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইয়ের লড়াইয়ে দেশটির আইওয়া অঙ্গরাজ্যে বড় ব্যবধানে জয় পেয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই জয়ের মাধ্যমে ট্রাম্পের প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার সম্ভাবনা আরও দৃঢ় হলো। একই সঙ্গে টানা তৃতীয়বারের মতো রিপাবলিকান পার্টির মনোয়ন লাভের দিকেও এগিয়ে রইলেন তিনি।
আইওয়া ককাসে জয়ের প্রতিক্রিয়ায় ট্রাম্প বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচিত হলে ‘বিশ্বের সমস্যাগুলো’ গুছিয়ে আনার চেষ্টা করা হবে।
বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় সোমবার এ রাজ্যে ভোট (ককাস) অনুষ্ঠিত হয়েছে। ভোটে জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিক্কি হ্যালি এবং ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিসকে হারিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। আইওয়ার নির্বাচনে ট্রা¤প ২৫ হাজার ১৮৬ ভোট পেয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা রন ডেস্যান্টিস পেয়েছেন ৯ হাজার ৮৮৮ ভোট। আর নিকি হ্যালি পেয়েছেন ৯ হাজার ২৬৯ ভোট। চতুর্থ স্থানে থাকা বিবেক রামস্বামী পেয়েছেন ৩ হাজার ৭৪৬ ভোট।
চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই নির্বাচনে রিপাবলিকান প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়া শুরু হলো আইওয়া রাজ্য থেকে। বিবিসি বলছে, মাইনাস ২৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উপেক্ষা করে রিপাবলিকান ভোটাররা ভোটকেন্দ্রে আসেন।
এবারের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থীদের মধ্যে জনপ্রিয়তার দিক থেকে সবচেয়ে এগিয়ে আছেন ডোনাল্ড ট্রা¤প। এর আগে ককাসে পরিচালিত সর্বশেষ জরিপে দেখা গেছে, আইওয়ায় ৪৮ শতাংশ ভোটারের প্রথম পছন্দের প্রার্থী হচ্ছেন ট্রা¤প।
অনেকেই মনে করেছিলেন, ট্রা¤েপর বিরুদ্ধে একাধিক দেওয়ানী এবং ফৌজদারি মামলা চলমান থাকায় তার জনপ্রিয়তায় ভাটা পড়েছে। কিন্তু আইওয়াতে তার বিপুল জয় সেই শঙ্কাকে উড়িয়ে দিয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com