1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শেখ হাসিনাকে ভারত, চীন, রাশিয়া, জাপানের অভিনন্দন

  • আপডেট সময় সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪

সুনামকণ্ঠ ডেস্ক ::
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ভারত, চীন, রাশিয়া ও জাপান।
সোমবার (৮ জানুয়ারি) গণভবনে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় ভারত সরকার ও দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে নির্বাচনে বিজয়ের জন্য প্রধানমন্ত্রীকে উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি। প্রণয় ভার্মা আশা প্রকাশ করেন, তার সরকারের নতুন মেয়াদে একে অপরের জাতীয় উন্নয়নের সমর্থনে দ্বিপাক্ষিক অংশীদারিত্বের গতি আরও শক্তিশালী ও প্রবৃদ্ধি হবে। তিনি উল্লেখ করেন, বাংলাদেশের জনগণকে তাদের দীর্ঘদিনের বন্ধুত্বের দ্বারা পরিচালিত এবং মুক্তিযুদ্ধে তাদের যৌথ আত্মত্যাগের দ্বারা অনুপ্রাণিত হয়ে একটি স্থিতিশীল, প্রগতিশীল ও সমৃদ্ধশালী জাতির রূপকল্প বাস্তবায়নে সমর্থন অব্যাহত রাখবে।
এদিকে, নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জনে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়েছে চীন ও রাশিয়া। সোমবার সকালে গণভবনে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে তাদের দেশের পক্ষে অভিনন্দন জানান ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন ও রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ম্যানতিতস্কি।
রবিবার (৭ জানুয়ারি) দিনভর ২৯৯ আসনে ভোটগ্রহণ শেষে রাতে নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত বেসরকারি ফলাফলে নৌকা প্রতীকের বিপুল সংখ্যাগরিষ্ঠতা অর্জনের চিত্র উঠে আসে। ঘোষিত ফল অনুসারে ২৯৮ আসনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ২২৩টি আসনে জয় পেয়েছে। সরকার গঠন করতে জাতীয় সংসদের ১৫১টি আসন পেতে হয়। এক্ষেত্রে এবারের নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ জয় পেয়েছে। ফলে দলটিই টানা চতুর্থবারের মতো সরকার গঠন করছে। সেক্ষেত্রে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হতে চলেছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com