1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বন্ধন থিয়েটারের ‘কাকতাড়ুয়া’ মঞ্চস্থ

  • আপডেট সময় বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪

স্টাফ রিপোর্টার ::
বন্ধন থিয়েটার সুনামগঞ্জের পরিবেশনায় পথনাটক ‘কাকতাড়ুয়া’ তিনটি স্থানে পরিবেশিত হয়েছে। বুধবার সকাল ১০টায় পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই নাটকের উদ্বোধন হয়। নাটকের উদ্বোধনী অনুষ্ঠানের সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, দৈনিক সুনামকণ্ঠ’র সিনিয়র রিপোর্টার আকরাম উদ্দিন, অবসরপ্রাপ্ত সেনা সদস্য মো. আব্দুল মতিন প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘কাকতাড়ুয়া নাটক পরিবেশনা হচ্ছে ঘুষ, দুর্নীতি, সুদ, আগুন সন্ত্রাস, ধর্ষণসহ সমাজে চলমান নানা অপকর্মের বিরুদ্ধে। গ্রাম-গঞ্জের তৃণমূল মানুষকে সচেতন করে তোলতে এই নাটক পরিবেশিত হচ্ছে। সমাজের বিস্তৃত অপরাধ দমনে মানুষকে সচেতনতার মাধ্যমে সুস্থ সমাজ গড়ে উঠবে। তারা বলেন, এই সময়ে এই নাটকের গুরুত্ব অপরিসীম।
পরে সামির পল্লবের নির্দেশনায় নাটক ‘কাকতাড়ুয়া মঞ্চস্থ হয়। ওইদিন পর্যায়ক্রমে তিন স্থানের নাটক পরিবেশিত হয়। বেলা ১১টায় শহরতলীর ইব্রাহীমপুর গ্রামের আনন্দ বাজারে ও দুপুর ১টায় হালুয়ারঘাট বাজারে এই নাটক মঞ্চস্থ হয়।
এসময় আনন্দ বাজারের ব্যবসায়ী মো. ফারুক মিয়া, আব্দুর রাকিব, সেবুল আহমদ, মাহমুদ আলীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এবং হালুয়ারঘাট বাজারের ব্যবসায়ী ডা. আবুল বাশার, শওকত আলী, ফারুক আহমদ, তানভীর আহমদসহ বিভিন্ন শ্রণী পেশার মানুষজন উপস্থিত ছিলেন।
নাটকে অভিনয় করেন আশীষ বর্মণ, আমজাদ হোসেন, পূজা দাস, জাওয়াদ আহমেদ, সৈয়দ আহমদ, ফারদিন হাসান, অরিজিৎ ঘোষ চৌধুরী, শিপা আক্তার, ঝর্ণা বেগম, হৃদয় বর্মণ, সন্দিপন ঘোষ, অর্ণব দে প্রমুখ।
নাটকের নির্দশনায় ছিলেন হাবিবুর রহমান (সামির পল্লব), পরিবেশন করে বন্ধন থিয়েটার, সুনামগঞ্জ।
নাটকের নির্দেশক হাবিবুর রহমান (সামির পল্লব) জানান, বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে
গণজাগরণের শিল্প আন্দোলন হিসেবে গণজাগরণ নাট্যোৎসব দেশব্যাপী শুরু হয়েছে। দেশের ১০৫০টি স্থানে ৩৫০টি নাট্য সংগঠনের পরিবেশনা অনুষ্ঠিত হয়েছে। এরই অংশ হিসাবে সুনামগঞ্জে পরিবেশিত হয়েছে পথনাটক ‘কাকতাড়ুয়া’। আশাকরি এই নাটক পরিবেশনার মাধ্যমে মানুষ সচেতন হবেন, সামাজিক অপরাধ কমে আসবে এবং সুস্থ সমাজ গড়ে তোলা সম্ভব হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com