1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আলোচনা সভা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩

সুনামগঞ্জে আলেম-ওলামা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে বিশেষ আলোচনা ও মতবিনিময় সভা করেছে সুনামগঞ্জ জেলা তথ্য অফিস। ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা তথ্য অফিসের উপ-পরিচালক (রুটিন দায়িত্ব) মো. আব্দুছ ছাত্তার।
অনুষ্ঠানের শুরুতে স্মার্ট বাংলাদেশ ভিশন ২০৪১ উপলক্ষে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। বুধবার (২৭ ডিসেম্বর) বেলা ১১টায় সুনামগঞ্জ জেলা ইসলামিক ফাউন্ডেশনের হলরুমে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রেজাউল করিম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন জেলা শাখার উপ-পরিচালক কৃষিবিদ মো. মোশাররফ হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ, পৌরসভার উন্নয়ন কর্মকর্তা নিজাম উদ্দিন, ইসলামিক ফাউন্ডেশন জেলা শাখার হাওর প্রকল্পের ফিল্ড সুপারভাইজার মো. আব্দুল্লাহ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রেজাউল করিম বলেন, রূপকল্প – ২০২১ বাস্তবায়নের চারটি স্তম্ভ নির্ধারণ করা হয়েছিল। মানব স¤পদ উন্নয়ন, ইন্টারনেট সংযোগ দেয়া, ই-গভর্নেন্স ও তথ্য প্রযুক্তির শিল্পখাত গড়ে তোলা। এই চারটি স্তম্ভের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশকে দাঁড় করানোর পর এবার স্মার্ট বাংলাদেশের জন্য ৪টি ভিত্তি ঠিক করা হয়েছে। এগুলো হল স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্মেন্ট ও স্মার্ট সোসাইটি।
পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশের বিনির্মাণে আমাদের করণীয় বিষয়ে বিস্তারিত বর্ণনা করেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক কৃষিবিদ মো. মোশাররফ হোসেন। অনুষ্ঠানে আলেম ওলামা এবং বিভিন্ন স্কুল কলেজর শিক্ষার্থীসহ দুশতাধিক অংশগ্রহণকারী ছিলেন। – সংবাদ বিজ্ঞপ্তি

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com